এবার রঙ বদলে সুপ্রভাত হচ্ছে আকাশ

  যুগান্তর রিপোর্ট ০৬ এপ্রিল ২০১৯, ১৫:২০ | অনলাইন সংস্করণ

এবার রঙ বদলে সুপ্রভাত হচ্ছে আকাশ

রাজধানীর প্রগতি সরণিতে সুপ্রভাত পরিবহনের বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ চৌধুরী নিহতের এক দিন পরই এ পরিবহনের বাস রঙ বদলে ‘সম্রাট’ নাম নিয়ে চলেছে গাজীপুরে।

দৈনিক যুগান্তরে এ সংক্রান্ত একটি সচিত্র প্রতিবেদন ছাপার পর তাদের ওই প্রচেষ্টা ভেস্তে যায়।

এবার আরেক দফা সুপ্রভাত পরিবহনের বাসগুলোর রঙ বদলে নতুন নাম দেয়া হয়েছে আকাশ এন্টারপ্রাইজ। এটি চলাচল করছে গাজীপুরা থেকে ঢাকার সদরঘাট পর্যন্ত। ঢাকা ডেমরার আমুলিয়া মডেল টাউনে শুক্রবার সরেজমিন সুপ্রভাত পরিবহনের নাম পরিবর্তনের বিষয়টি দেখা যায়।

মডেল টাউনের প্রধান ফটক দিয়ে প্রবেশ করে ৫০ গজ দূরে হাতের বামে অন্তত ৭০টি বাস পার্কিং করে রাখা ছিল। সেখানে কিছু বাসের পুরনো রঙ তুলে ফেলার কাজ চলছিল এবং বাসের নতুন নাম আকাশ এন্টারপ্রাইজ লেখা হচ্ছিল। গত দুই সপ্তাহ ধরে এখানে বাসগুলোর রঙের কাজ চলছে।

সারাদিন সুপ্রভাত পরিবহনের বাসগুলো মডেল টাউনের ভিতরে পার্কিং করা থাকে। প্রথমদিকে অন্তত ২০০ বাস ভেতরে নিতে দেখা গেছে। রঙ করে নিয়ে যাওয়াতে এখন হয়তো কমে গেছে।

মডেল টাউনের ভিতরেই রাতভর চলে রঙের কাজ। সকালে আবার কিছু বাস বের করে অন্যত্র নিয়ে যাওয়া হয়। বাস মালিকদেরও এ কাজে অংশ নিতে দেখা গেছে।

বাস মালিকরা ছাত্রদের ভাঙচুরের হাত থেকে বাঁচতে এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের নিষেধাজ্ঞা উপেক্ষা করার জন্য এ কৌশল অবলম্বন করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বাসচালক ও তাদের সহকারীরা জানান, সুপ্রভাত বাস সার্ভিসটি সদরঘাট থেকে উত্তরা পর্যন্ত চলাচলের অনুমতি ছিল। পরিবহন শ্রমিক নেতারা প্রভাব খাটিয়ে গাজীপুর মহানগরের গাজীপুরা পর্যন্ত নিয়মিত চলাচল করাচ্ছিলেন।

এ পরিবহনের অর্ধশত বাসের অনুমতি থাকলেও প্রায় সাড়ে তিনশ’ বাস প্রতিদিন ঢাকা থেকে গাজীপুরা চলাচল করেছে।

আকাশ এন্টারপ্রাইজের বৈধ কাগজপত্র থাকায় বাসগুলোর নাম আকাশ লেখা হচ্ছে।

ঢাকা মহানগর পুলিশের ওয়ারী বিভাগের উপ-কমিশনার (ডিসি) ফরিদ উদ্দিন আহমেদ জানান, এ ব্যাপারে তিনি কিছুই জানেন না। পুলিশের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

ঘটনাপ্রবাহ : বাসচাপায় আবরার নিহত

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×