পুলিশকে পর্যাপ্ত বেতন-ভাতা দিচ্ছে সরকার: আইজিপি

  দিনাজপুর প্রতিনিধি ১০ এপ্রিল ২০১৯, ২২:৪০:১৮ | অনলাইন সংস্করণ

দিনাজপুর পুলিশ লাইনসে অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। ছবি: যুগান্তর

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, কোনো লোক বিপদে পড়ে বা অন্য কোনো কারণে থানায় আইনি সহায়তা চেয়ে বিমুখ হয়ে যেন ফিরে না যায় সেই দায়িত্বপালন করতে হবে থানায় অবস্থানরত কর্মকর্তাদের। এর যদি কোনো ব্যত্যয় ঘটে তবে অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বুধবার বিকাল সাড়ে ৫টায় দিনাজপুর পুলিশ লাইনস মাঠে জেলা পুলিশ আয়োজিত ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ শেষে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি এসব কথা বলেন।

তিনি বলেন, পুলিশ আইনের সেবক। মহান স্বাধীনতাযুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে যদি এ দেশের বাঙালিরা ঐক্যবদ্ধ হয়ে স্বাধীনতাযুদ্ধে অংশগ্রহণ করে এ দেশ স্বাধীন না করত তবে আমরা বাঙালিরা আজও পরাধীন হয়ে থাকতাম।

স্বাধীন দেশে কোনো নাগরিক যাতে পুলিশের কাছে গিয়ে আইনের সেবা থেকে বঞ্চিত না হয় প্রত্যেক পুলিশ সদস্যকে সে দিকে লক্ষ রেখে তার দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করার জন্য নির্দেশ দেন আইজিপি।

তিনি বলেন, পুলিশ সদস্যদের বিরুদ্ধে দায়িত্বপালনে কোনো গাফিলতি বা অবহেলা কোনোভাবে সহ্য করা হবে না। পুলিশ সদস্যদের এখন বেতন-ভাতা, রেশন পর্যাপ্ত পরিমাণে সরকার দিচ্ছে। তাই সততার সঙ্গে দায়িত্বপালন করলে পুরস্কৃত করা হবে।

অনুষ্ঠানে দিনাজপুরের পুলিশ সুপার সৈয়দ আবু সায়েমের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য।

অনুষ্ঠানটি পরিচালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ। অনুষ্ঠানে রংপুর বিভাগীয় কমিশনার জয়নুল বারী, দিনাজপুর জেলা প্রশাসক (ডিসি) মো. মাহমুদুল আলম, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আয়েজউদ্দীনসহ পুলিশের অন্যান্য কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্ব, পেশাজীবী, সামাজিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এর আগে বিকাল সাড়ে ৩টায় পুলিশ মহাপরিদর্শক বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত