‘দুর্নীতিবাজদের বিরুদ্ধে সর্বশক্তি প্রয়োগ করা হবে’

  যুগান্তর রিপোর্ট ১১ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৫০ | অনলাইন সংস্করণ

দুদক

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, আগামী প্রজন্মের সোনালী ভবিষ্যৎ কতিপয় দুর্নীতিবাজের হাতে শৃঙ্খলিত থাকতে পারে না। কমিশন সবার সহযোগিতায় দুর্নীতিবাজদের বিরুদ্ধে সর্বশক্তি প্রয়োগ করবে।

রোববার দুদকের প্রধান কার্যালয়ের কনফারেন্স রুমে দুদকের শুভেচ্ছাদূত ক্রিকেটার সাকিব আল হাসানের সঙ্গে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দুদক চেয়ারম্যান বলেন, বিশ্বসেরা ক্রিকেটার অলরাউন্ডার সাকিব আল হাসান এদেশের গর্ব এবং যুবসমাজের অনুপ্রেরণা। সাকিব তার মেধা, মননশীলতা ও অকৃত্রিম চেষ্টায় আজ বিশ্ব সেরা। আমাদের দেশের যুবক-যুবতি, কিশোর-কিশোরীরাও যদি তাকে অনুসরণ করে চেষ্টা করে তারাও স্ব-স্ব ক্ষেত্রে বিশ্ব সেরা হতে পারে।

তিনি বলেন, আমাদের দেশের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে দুর্নীতি। এই সমস্যা থেকে উত্তরণের জন্যই দুর্নীতির বিরুদ্ধে সর্বশক্তি নিয়োগ করতে হবে। দুর্নীতি প্রতিরোধ করা গেলেই দেশের উন্নয়ন হবে, জনগণের জীবন-মানের উন্নয়ন হবে, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সমাজ বিনির্মাণ হবে।

ইকবাল মাহমুদ আরও বলেন, সমাজের সব শক্তির উৎস হচ্ছে যুব সমাজ। যুব সমাজ যদি সাকিব আল হাসানের মতো দুর্নীতির বিরুদ্ধে দৃঢ় অবস্থান নেন, তাহলে কার সাধ্য আছে দুর্নীতি করার?

দুদকের শুভেচ্ছা দূত সাকিব আল হাসান তার বক্তব্যে বলেন, দুর্নীতি দমন কমিশনের মতো একটি প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমি গর্ববোধ করছি।

তিনি বলেন, আমার প্রচেষ্টায় একজন মানুষেরও যদি উপকার হয় অথবা একটি দুর্নীতিও যদি প্রতিরোধ করতে পারা যায় তাহলেই নিজেকে স্বার্থক মনে করবো। দুর্নীতিমুক্ত হয়ে দেশের উন্নয়নে আমরা সম্মিলিতভাবে কাজ করবো।

এর আগে সাকিব আল হাসান কমিশনের সেগুনবাগিচা কার্যালয়ে উপস্থিত হলে দুদক চেয়ারম্যান তাকে ফুলেল শুভেচ্ছা জানান। কমিশনের নব-নিয়োজিত শুভেচ্ছদূত সাকিব আল হাসানের মধ্যে স্বাক্ষরিত চুক্তিতে কমিশনের পক্ষে স্বাক্ষর করেন দুদক মহাপরিচালক (প্রতিরোধ) মো. জাফর ইকবাল।

দুদকের কার্যক্রমের সম্প্রসারণ ও গতিশীলতা আনয়নের লক্ষ্যে এবং দুর্নীতি প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি, দুর্নীতিবিরোধী বার্তা, মতাদর্শ ও চিন্তাধারা বৃহত্তর জনগোষ্ঠীর মাঝে পৌঁছে দেয়ার লক্ষ্যে এই চুক্তি সম্পাদন করা হয়।

এই চুক্তি অনুসারে শুভেচ্ছাদূত সাকিব দুর্নীতির বিরুদ্ধে জনগণকে সচেতন ও ঐক্যবদ্ধ করার জন্য দুদকের বিভিন্ন কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত থাকবেন।

শুভেচ্ছা দূত তরুণ সমাজের মধ্যে শুদ্ধাচার চর্চা, দেশপ্রেম, সততা, নিষ্ঠাবোধ, ন্যায়পরায়ণতা ও নৈতিক চরিত্র গঠনে উৎসাহ ও অনুপ্রেরণা প্রদান করবেন এবং দুর্নীতি প্রতিরোধে জনগণের সম্পৃক্ততাকে উৎসাহিত করবেন।

সততা স্টোর, গণশুনানি, সততা সংঘ, গণস্বাক্ষর সংগ্রহ অভিযান ও মানববন্ধনসহ দুদকের বিভিন্ন কার্যক্রম ও প্রচারণার কাজে সহায়তা করবেন। গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে দুদকের দুর্নীতিবিরোধী বার্তা ছড়িয়ে দিবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter