বাংলাদেশিদের জন্য ভারতের ভিসা আরও সহজ হচ্ছে

  পাবনা প্রতিনিধি ১৩ এপ্রিল ২০১৯, ১৯:৫২:১৯ | অনলাইন সংস্করণ

পাবনায় সভায় বক্তব্য দিচ্ছেন ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার বাট্টি। ছবি: যুগান্তর

‘বাংলাদেশিদের জন্য ভারত ভ্রমণের ভিসা প্রক্রিয়া সহজ করা হয়েছে। এ অঞ্চলের একাধিক জেলায় ভিসা সেন্টার খোলা হয়েছে। ভবিষ্যতে এই ভিসা প্রক্রিয়া আরও সহজ করা হবে।’

শনিবার দুপুরে পাবনা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন রাজশাহীতে নিযুক্ত ভারতীয় দূতাবাসের সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার বাট্টি।

তিনি আরও বলেন, বাংলাদেশ ভারতের বন্ধুপ্রতিম দেশ। দু’দেশের এই সম্পর্ক দীর্ঘদিনের এবং মধুরতম।

পাবনা প্রেসক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও কলামিস্ট রনেশ মৈত্র, প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি আখতারুজ্জামান আখতার, সম্পাদক আঁখিনুর ইসলাম রেমন, সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, আহমেদ-উল-হক রানা প্রমুখ।

এর আগে সহকারী হাইকমিশনার শহরের গোপালপুরে মহানায়িকা সুচিত্রা সেনের পৈতৃক বাড়িতে নির্মিত সুচিত্রা সেন স্মৃতি সংগ্রহশালা পরিদর্শন করেন। পরে পাবনার জেলা ও পুলিশ প্রশাসনের সঙ্গে পৃথক বৈঠক করেন।

এ সময় পাবনার জেলা প্রশাসক (ডিসি) মো. জসিম উদ্দিন, পুলিশ সুপার (এসপি) শেখ রফিকুল ইসলাম বিপিএম-পিপিএমসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

পরে পাবনার চাটমোহরে চৈত্র সংক্রান্তির বোঁথর মেলা পরিদর্শন এবং হিন্দু সম্প্রদায়সহ সুশিল সমাজের সঙ্গে মিলিত হন সহকারী হাইকমিশনার।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত