শাহজালালে পিস্তলসহ চিতলমারী উপজেলা চেয়ারম্যান আটক

প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৯, ১৬:৫৫ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

উপজেলা চেয়ারম্যানের বহন করা অস্ত্র। ছবি: সংগৃহীত

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অস্ত্রসহ আটক হয়েছেন বাগেরহাটের চিতলমারী উপজেলা চেয়ারম্যান মুজিবর রহমান শামীম।ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে প্রবেশ করায় বৃহস্পতিবার দুপুরে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনাল থেকে তাকে আটক করা হয়। 

বিষয়টি নিশ্চিত করেছেন শাহজালাল বিমানবন্দরের এভিয়েশন সিকিউরিটির (এভসেক) পরিচালক নূর সিদ্দিকী। তিনি গণমাধ্যমকে বলেন, মুজিবর রহমান শামীম অস্ত্র নিয়ে বিমানবন্দরে প্রবেশ করলেও কোনো ধরনের ঘোষণা দেননি তিনি। পরবর্তীতে বিমানবন্দরের নিরাপত্তাকর্মীরা তার অস্ত্রটি শনাক্ত করেন। জিজ্ঞাসাবাদেও তিনি কোনো সদুত্তর দিতে পারেননি। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, বিমানবন্দরের নিরাপত্তা বজায় রাখতে সব যাত্রীকে পূর্ব ঘোষণা ছাড়া অস্ত্র বহন না করার জন্য অনুরোধ জানিয়ে আসছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

এর আগে মাহদী নামে এক সন্দেহভাজন জঙ্গি খেলনা পিস্তল নিয়ে বিমানবন্দরে প্রবেশ করে বিমান ছিনতাইয়ের চেষ্টা করে। পরে কমান্ডো হামলায় সে নিহত হয়।এ ঘটনা সারাদেশ তোলপাড় সৃষ্টি করে। এ ঘটনার তদন্ত শেষ না হতেই আসল পিস্তল নিয়ে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বিনা বাধায় বিমানবন্দরের স্ক্যানিং মেশিন পার হন।