আসমা জাহাঙ্গীরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

  যুগান্তর ডেস্ক    ১২ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৫০ | অনলাইন সংস্করণ

আসমা জাহাঙ্গীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাকিস্তানের বিশিষ্ট মানবাধিকার আইনজীবী ও সমাজকর্মী আসমা জাহাঙ্গীরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

সোমবার এক শোকবার্তায় প্রধানমন্ত্রী পাকিস্তানসহ গোটা বিশ্বে নারী অধিকার ও সংখ্যালঘুদের অধিকার সুরক্ষায় আসমা জাহাঙ্গীরের ভূমিকার কথা স্মরণ করেন। শেখ হাসিনা এক সরকারি সফরে ইতালিতে অবস্থান করছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম রোম থেকে টেলিফোনে বলেন, প্রধানমন্ত্রী আসমা জাহাঙ্গীরের বাবা মালিক গুলাম জিলানীর কথাও স্মরণ করেন। ১৯৭১ সালে বাঙ্গালি জাতির ওপর পাকবাহিনী নির্মম ও বর্বরোচিত হামলা এবং গণহত্যার কঠোর সমালোচনা করায় ওই সময় জিলানীকে গ্রেফতার করা হয়। ১৯৭১ সালের ভূমিকার জন্য ২০১৩ সালে মালিক গুলাম জিলানীকে ‘ফ্রেন্ডস অব লিবারেশন ওয়্যার অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়। তার মেয়ে আসমা জাহাঙ্গীর প্রধানমন্ত্রীর কাছ থেকে ওই পুরস্কার গ্রহণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসমা জাহাঙ্গীরের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোক সন্তপ্ত পরিবারের সদস্য, ভক্ত ও অনুরাগীদের প্রতি গভীর সমবেদনা জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter