শ্রীলংকার হামলায় এক আত্মীয়কে হারিয়েছি: টিউলিপ

প্রকাশ : ২২ এপ্রিল ২০১৯, ১২:৫০ | অনলাইন সংস্করণ

  যুগান্তর ডেস্ক

জায়ান চৌধুরীর মৃত্যুতে টিউলিপের শোক।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি ব্রিটিশ পার্লামেন্টের সংসদ সদস্য টিউলিপ সিদ্দিক জানিয়েছেন, শ্রীলংকার সিরিজ বোমা হামলায় তিনি এক আত্মীয়কে হারিয়েছেন। 

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে স্থানীয় সময় রোববার এক টুইটে তিনি লেখেন, ‘শ্রীলংকার হামলায় আমার এক আত্মীয়কে হারিয়েছি। পুরো ঘটনাটিই অত্যন্ত হৃদয়বিদারক। আশা করি, সবাই নিরাপদে আছেন। শ্রীলংকার জনগণের পাশে আছি।’

শ্রীলংকায় ভয়াবহ সিরিজ বোমা হামলায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী (৮) মারা গেছে। জায়ান সম্পর্কে টিউলিপের মামাতো বোনের ছেলে। একই ঘটনায় শেখ সেলিমের জামাতা মশিউল হক চৌধুরী আহত হয়েছেন, যিনি কলম্বোতে একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

কলম্বোর একটি পাঁচতারকা হোটেলে দুই ছেলে ও স্বামীকে নিয়ে ছিলেন শেখ সেলিম এমপির মেয়ে শেখ আমেনা সুলতানা সোনিয়া। সেখানেই এই নৃশংস ঘটনা ঘটে।

প্রসঙ্গত শ্রীলংকায় রোববারের ভয়াবহ সিরিজ বোমা হামলায় অন্তত ২৯০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫০০ জনের বেশি মানুষ। বোমা হামলার ঘটনায় এ পর্যন্ত ২৪ জনকে আটক করা হয়েছে। তবে কারা হামলা চালিয়েছে তা এখনও চিহ্নিত করতে পারেনি দেশটির সরকার।

সকালে দ্বীপরাষ্ট্রটির রাজধানী কলম্বো এবং শহরতলির তিনটি গির্জা ও দেশের বড় তিনটি হোটেলে এ হামলা হয়। পরে আরও দুটি স্থানে হামলা হয়। গতকাল ছিল খ্রিস্টান সম্প্রদায়ের অন্যতম বড় উৎসব ইস্টার সানডে। হামলার সময় তিন গির্জায় ইস্টার সানডের প্রার্থনা চলছিল।