পর্যটকদের সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করেছে সরকার: বিমান প্রতিমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ২২ এপ্রিল ২০১৯, ১৭:২২ | অনলাইন সংস্করণ

অ্যাডভোকেট মো. মাহবুব আলী
অ্যাডভোকেট মো. মাহবুব আলী। ফাইল ছবি

সরকার পর্যটকদের সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করেছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. মাহবুব আলী।

সোমবার দুপুরে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

তিনি বলেন, বর্তমান সরকার পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিজ্ঞাবদ্ধ। পর্যটকরা বাংলাদেশে নিরাপদে ভ্রমণ এবং নিশ্চিন্তে দেশের সৌন্দর্য উপভোগ করতে পারেন, সে জন্য সরকার সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করেছে।

প্রতিমন্ত্রী বলেন, প্রতিযোগিতামূলক বৈশ্বিক বাজারে আমাদের অবস্থান নিশ্চিত করতে পর্যটন খাতকে সরকার অগ্রাধিকার খাত হিসেবে নিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে পর্যটনের উন্নয়নে সমন্বিত ও পরিকল্পিত কর্মকৌশলের ওপর গুরুত্ব আরোপ করা হয়েছে।

তিনি বলেন, পর্যটন খাতে বিনিয়োগ এবং কর্মসৃজনের জন্য উদ্ভাবনী কর্মকৌশল ও পরিকল্পনাসহ বেসরকারি খাতকে এগিয়ে আসার জন্য আমরা উৎসাহ দিচ্ছি।

তিনি আরও বলেন, সার্কভুক্ত দেশগুলোর মধ্যে পর্যটন সম্প্রসারণে সম্প্রতি বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানের মধ্যে ‘মোটর ভেহিকেল চুক্তি’ হয়েছে।

এছাড়া বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে কক্সবাজারের সাবরংয়ে ১২০০ একর জমিতে নিবিড় পর্যটন অঞ্চল তৈরির কাজ চলছে। এই পর্যটন অঞ্চলে দেশি-বিদেশি বিনিয়োগকারীদের স্বাগত জানানো হবে বলে জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×