‘ধর্মীয় উপাসনালয়গুলোকে হামলার লক্ষ্যস্থল নির্ধারণ করা অশনিসংকেত’

  যুগান্তর ডেস্ক ২২ এপ্রিল ২০১৯, ২২:১৯ | অনলাইন সংস্করণ

মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ।
মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ

বিশ্বজুড়ে সন্ত্রাসীরা ধর্মীয় উপাসনালয়গুলো তাদের হামলার লক্ষ্যস্থল নির্ধারণ করাকে একটি অশনিসংকেত হিসেবে মন্তব্য করেছেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ।

তিনি বলেন, শ্রীলংকায় নির্দয়ভাবে সিরিজ বোমা হামলা করে সাধারণ মানুষকে এভাবে হত্যা করা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। যারা দেশে দেশে ত্রাস সৃষ্টি করে, যারা সমাজের শান্তি বিনষ্ট করে তারা কখনোই কোনো ধর্ম পরিচয় বহন করতে পারে না। এরা কেবলই সন্ত্রাসী।

আমি শ্রীলঙ্কায় ঘটে যাওয়া সিরিজ বোমা হামলায় নিহতদের প্রতি গভীর শোক জানাই। নিহতদের পরিবারের প্রতি জানাই আন্তরিক সমবেদনা।

বাংলাদেশ জমিয়তুল উলামার কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা মাঊদুল কাদির স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ এ শোক জানান।

মাওলানা মাসঊদ বলেন, একটা সন্ত্রাসী গোষ্ঠী বিশ্বজুড়েই অশান্তি লাগিয়ে রাখার কাজে তৎপর। তাদের মূলোৎপাটন করতে হবে। বিশ্বকে শান্ত ও সুন্দর করতেই সন্ত্রাসীদের সঙ্গে কোনো আপস নয়। তাদের বিরুদ্ধে বিশ্বকে এক হতে হবে।

সন্ত্রাসীরা কারও বন্ধু হতে পারে না দাবি করে মাওলানা মাসঊদ বলেন, যেখানে সুযোগ পাচ্ছে সেখানেই জঙ্গিরা, সন্ত্রাসীরা ঝাঁপিয়ে পড়ছে। বিশ্বের সব দায়িত্বশীলকেই এ বিষয়ে সতর্ক থাকতে হবে। সন্ত্রাসীর কোনো দেশের পরিচয় নেই বলেও মন্তব্য করেন তিনি।

সন্ত্রাসী বা জঙ্গির কোনো দেশের আইডেন্টিটি নেই। এদের একটাই পরিচয় এরা সন্ত্রাসী। এদের বিরুদ্ধে সবাইকেই রুখে দাঁড়াতে হবে।

ঘটনাপ্রবাহ : শ্রীলংকায় গির্জা ও হোটেলে সিরিজ হামলা

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×