র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ক্যান্সারের নকল ওষুধসহ আটক ৩ জনকে বিভিন্ন মেয়াদে সাজা

  যুগান্তর রিপোর্ট ২৩ এপ্রিল ২০১৯, ১৩:০৭ | অনলাইন সংস্করণ

ক্যান্সারের নকল ওষুধসহ আটক ৩ জনকে বিভিন্ন মেয়াদে সাজা
ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও র‌্যাবের আইন কর্মকর্তা গাউসুল আজম নকল ওষুধ পরীক্ষা করছেন

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের ওসিসেন্ট-৮০ নামে ক্যান্সারের নকল ওষুধসহ তিনজনকে সোমবার রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আটক করেছে র‌্যাব।

আটককৃতরা হলেন- ইনসেপ্টার সেলস রিপ্রেজেনটেটিভ আনিসুর রহমান, বিক্রেতা দেলোয়ার ও তার সহযোগী জুবায়ের।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অর্থদণ্ডসহ তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও র‌্যাবের আইন কর্মকর্তা গাউসুল আজম যুগান্তরকে বলেন, ক্যান্সারের মতো রোগের দুর্মূল্যের ওষুধ নকল করে রোগীদের সঙ্গে প্রতারণা করে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়ার গোপন সংবাদ পেয়ে সোমবার দুপুর থেকে ক্রেতা সেজে চক্রটির সঙ্গে দেনদরবার শুরু করি।

প্রথমে হাতিরঝিলের পুলিশ প্লাজার কাছে তারা আমাদের কাছ থেকে টাকা নিয়ে ওষুধ দেয়ার কথা বললেও পরে কিছু একটা আন্দাজ করে রাতেরবেলা অন্য আরেকটি জায়গায় আমাদের নিয়ে যায়।

সেখানেই তাদের ৬০ ফাইল নকল ওষুধসহ হাতেনাতে গ্রেফতার করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের সাজা দেয়া হয়। প্রতিটি ফাইলের মূল্য ১৫ হাজার টাকা। এ ঘটনার মূল হোতাকে গ্রেফতারে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

ইনসেপ্টার চাকরিজীবী হয়ে নকল ওষুধ বিক্রি ও বাজারজাতকরণে জড়িত থাকার অভিযোগে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের সেলস রিপ্রেজেনটেটিভ আনিসুর রহমানকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ৫ লাখ টাকা জরিমানা, নকল ওষুধ ক্রয়, সংরক্ষণ এবং বাজারজাতকরণ ও বিক্রির দায়ে মো. দেলোয়ারকে ২ বছর কারাদণ্ড, ৫ লাখ টাকা জরিমানা এবং তার সহযোগী জুবায়েরকে এক বছর কারাদণ্ড ও ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

এদের মধ্যে দুই আসামি তাদের অর্থদণ্ডের ১০ লাখ টাকা পরিশোধ করেন। এ অভিযানে র‌্যাব-৩ এর মেজর মারুফ ও তার সঙ্গীয় ফোর্স, ড্রাগ সুপার মো. মাহমুদ ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন।

এ ছাড়া ইনসেপ্টার এই জীবন রক্ষাকারী ওষুধ কে বা কারা নকল করে দেশে ও বিদেশে বাজারজাত করছে তা তদন্তে র‌্যাবের পাশাপাশি ওই প্রতিষ্ঠানকে কাজ করার আহ্বান জানানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×