তারেকের নির্দেশে লন্ডনে সন্ত্রাসী কর্মকাণ্ড চলছে: শেখ সেলিম

  সংসদ রিপোর্টার ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ২২:৩০ | অনলাইন সংস্করণ

শেখ সেলিম
শেখ ফজলুল করিম সেলিম। ফাইল ছবি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে বসে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করছেন বলে অভিযোগ তুলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে ব্রিটিশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। একইসঙ্গে তারেকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা থাকায় তাকে বাংলাদেশে ফেরত পাঠানোরও দাবি জানান তিনি।

মঙ্গলবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে শেখ ফজলুল করিম সেলিম এ দাবি করেন।

লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে হামলার পেছনেও তারেক রহমান জড়িত দাবি করে তিনি বলেন, তারেকের নির্দেশে লন্ডনে সন্ত্রাসী কর্মকাণ্ড চলছে। তার নির্দেশে বাংলাদেশ হাইকমিশনে হামলা ও ভাংচুর করা হয়েছে। সেদিন হাইকমিশন অফিসের ভেতরে প্রবেশ করে হামলা করল, বঙ্গবন্ধুর ছবি ভাংচুর করল।

শেখ সেলিম বলেন, ব্রিটিশ সরকারের কাছে আমার প্রশ্ন- এই সন্ত্রাসী, জঙ্গিরা কীভাবে আমাদের হাইকমিশনে ঢুকল। এখানে আপনারা কী ব্যবস্থা নিয়েছেন। আজ এখানে (ঢাকায়) আপনাদের হাইকমিশনে যদি এ ধরনের ঘটনা ঘটত, সঙ্গে সঙ্গে আমরা ব্যবস্থা নিতাম। বৃটিশ সরকারের উদ্দেশে তিনি বলেন, এটা আপনাদের ব্যর্থতা। এর সঙ্গে জড়িত তারেক রহমান। সে একজন সন্ত্রাসী, জঙ্গি ও সাজাপ্রাপ্ত আসামি। আপনাদের ওখানে বসে অপকর্ম করবে, আর আপনারা দেখবেন না- এটা হতে পারে না। আপনাদের বলব, অবিলম্বে তার বিরুদ্ধে ব্যবস্থা নিন। আইনানুগ ব্যবস্থা নিয়ে যে সাজা হয়, তা দিন।

শেখ ফজলুল করিম সেলিম বলেন, তারেক রহমান আগেই সাত বছরের সাজাপ্রাপ্ত আসামি। এবার তার ১০ বছরের সাজা হয়েছে। সে ওয়ান্টেড আসামি। তাকে এভাবে বিচরণ করতে দিয়ে আপনারা নিজেদের দেশের নিরাপত্তা বিঘ্নিত করছেন। নিজেদের ভাবমূর্তি নষ্ট করছেন। তাকে বাংলাদেশ সরকারের কাছে হস্তান্তর করুন। এই অপকর্ম থেকে যাতে আপনারাও রেহাই পান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter