বনলতার টিকিটের দাম কমবে

  যুগান্তর ডেস্ক    ১০ মে ২০১৯, ১৮:২২ | অনলাইন সংস্করণ

বনলতা এক্সপ্রেস।
বনলতা এক্সপ্রেস। ছবি সংগৃহীত

ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীন আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেসের টিকিটের দাম কমানো হবে। বাধ্যতামূলক ১৫০ টাকার খাবার যাত্রীদের জন্য ঐচ্ছিক করা হয়েছে। ১৮ মে থেকে এ সিদ্ধান্ত কার্যকরের কথা জানিয়েছে রেলওয়ে।

নতুন এই ট্রেনটি চালু হওয়ার কারণে উপকৃত হয়েছে যাত্রীরা। ট্রেনটি শুক্রবার ছাড়া প্রতিদিন চলবে।

২৫ এপ্রিল সবুজ পতাকা নেড়ে ও বাঁশি বাজিয়ে রাজশাহী-ঢাকা রুটে বিরতিহীন আন্তঃনগর এক্সপ্রেস বনলতার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ট্রেনের উদ্বোধন করা হয়।

রাজশাহী রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষ জানিয়েছে, বনলতা এক্সপ্রেসের শোভন চেয়ারের ৭৭৯টি এবং এসি (স্নিগ্ধা) চেয়ারের ১৬০টি টিকিট ছাড়া হয়েছে। তবে বাধ্যতামূলক খাবার মূল্য যোগ হওয়ায় সমস্যা হচ্ছে। তাই বাধ্যতামূলক ১৫০ টাকার খাবার যাত্রীদের জন্য ঐচ্ছিক করা হতে পারে।

বনলতা এক্সপ্রেসে থাকছে ইন্দোনেশিয়া থেকে আমদানি করা ১২টি নতুন বগি। অত্যাধুনিক এ ট্রেনে শোভন চেয়ারের বগি ৭টি, যার আসন সংখ্যা ৬৬৪টি। এসি বগি ২টি, যার আসন সংখ্যা ১৬০টি। একটি পাওয়ার কারের আসন সংখ্যা ১৬টি। দুটি গার্ডব্রেকের আসন সংখ্যা ১০৮টি। সবমিলিয়ে বনলতায় মোট আসন থাকছে ৯৪৮টি।

সময়সূচি

বনলতা এক্সপ্রেস রাজশাহী থেকে সকাল ৭টায় ছেড়ে ঢাকায় পৌঁছাবে বেলা ১১টা ৪০ মিনিটে। ঢাকা থেকে ছাড়বে বেলা ১টা ১৫ মিনিটে। রাজশাহী পৌঁছাবে সন্ধ্যা ৬টায়।

ভাড়া কেমন?

একই রুটে চলমান ট্রেনের ভাড়ার চেয়ে ননস্টপ সার্ভিস চার্জ হিসেবে ১০ শতাংশের বেশি আরোপিত হবে। বনলতা এক্সপ্রেসে শোভন চেয়ারের ভাড়া ৫২৫ টাকা। এসি চেয়ারের ভাড়া ৮৭৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×