পাঁচ লাখ টাকা হলেই বাঁচানো যাবে ছোট্ট রুমিকে

  যুগান্তর রিপোর্ট ১২ মে ২০১৯, ২৩:৩২ | অনলাইন সংস্করণ

পাঁচ টাকা হলেই বাঁচানো যাবে ছোট্ট রুমিকে
আরজিনা আক্তার রুমি। ছবি: সংগৃহীত

আরজিনা আক্তার রুমির বয়স মাত্র চার বছর। আর এই বয়সেই তার হার্টে ব্লক ধরা পড়েছে।

১০ মাস আগে তার এই সমস্যা ধরা পড়ে। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পর রাজধানীর মিরপুর হার্ট ফাউন্ডেশনে পরীক্ষা-নিরীক্ষা শেষে প্রথমিক চিকিৎসার পর বিশেষজ্ঞ চিকিৎসক পরামর্শ দেন, রুমীকে ভারতের চেন্নাইয়ে নিয়ে চিকিৎসা করাতে হবে।

রুমীর বাবা আনার মিয়া পেশায় রংমিস্ত্রী। তিনি জানান, ভারতের চেন্নায় নিয়ে অপারেশন করাতে দুই লাখ টাকা লাগবে বলে অনেকেই তাকে জানান।

পরে তিনি অনেককে ধরে সেই দুই লাখ টাকা সংগ্রহ করে গত ২১ নভেম্বর সড়কপথে রুমীকে নিয়ে চেন্নাই খ্রীষ্টিয়ান মেডিকেল কলেজ হাসপাতালে যান। সঙ্গে ছিলেন তার স্ত্রী রোকসানাও।

আনার মিয়া জানান, হাসপাতালে ভর্তির পর বিশেষজ্ঞ চিকিৎসক অনুপ জর্জ অ্যালেক্স পরীক্ষা-নিরীক্ষা করার পর অপারেশন করার কথা বলেন। বিপত্তি বাধে অপারেশনের বিল দেয়ার সময়।

হাসপাতাল থেকে জানানো হয়, অপারেশন করতে চার লাখ খরচ হবে। পরে রোগীর অভিভাবকের অর্থ সংকটের কথা জানতে পেরে হাসপাতাল কর্তৃপক্ষ থেকে কিছু টাকা ছাড় দেয়া হয়।

সেই ছাড় দিয়েও সাড়ে তিনলাখ টাকার কমে অপারেশন হবে না বলে জানানো হয়। পরে বাধ্য হয়ে শিশু রুমীকে নিয়ে দেশে ফিরে আসতে বাধ্য হন তিনি।

আনার মিয়া আরও জানান, ভারতে যাতায়াত করতে এরই মধ্যে তার ৮০ হাজার টাকা খরচ হয়ে গেছে। নতুন করে চার-পাঁচ লাখ টাকা সংগ্রহ করা তার পক্ষে কোনোভাবেই সম্ভব নয়।

তিনি বলেন, তাই শিশুর জীবন বাঁচাতে হৃদয়বান ব্যক্তিদের কাছে সহায়তা কামনা করেছেন তিনি। মাত্র পাঁচ লাখ টাকা হলেই শিশুকে ভারতে নিয়ে চিকিৎসা করাতে পারবেন বলে জানান তিনি।

যোগাযোগ ও সহায়তা পাঠানোর ঠিকানা :

আনার মিয়া (বিকাশ নম্বর) : ০১৮৬০৫০০১৫১ ও ০১৯৯৬০৬৪৯৩০

সঞ্চয়ী হিসাব নম্বর : ০২০০০১৩২৫০১১০, অগ্রণী ব্যাংক, ছোট বাজার (প্রধান শাখা) ময়মনসিংহ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×