বেতন বাড়লো ফায়ার সার্ভিস কর্মীদের

  যুগান্তর রিপোর্ট ১৪ মে ২০১৯, ২৩:২৯ | অনলাইন সংস্করণ

বেতন বাড়লো ফায়ার সার্ভিস কর্মীদের

ফায়ার সার্ভিসের কর্মীদের বেতন বেড়েছে। গ্রেড উন্নীত হয়েছে লিডার, ফায়ারম্যান, ডুবুরি এবং নার্সিং অ্যাটেনডেন্টদের।

আজ মঙ্গলবার বেতন বাড়িয়ে গ্রেড উন্নীত ক‌রে এ সংক্রান্ত চি‌ঠি অর্থ মন্ত্রণালয় থে‌কে স্বরাষ্ট্র মন্ত্রণাল‌য়ের সুরক্ষা সেবা বিভা‌গের স‌চি‌বের কা‌ছে পাঠা‌নো হয়ে‌ছে।

চিঠিতে বলা হয়েছে, সুরক্ষা সেবা বিভাগের আওতাধীন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের নিম্নে বর্ণিত পদসমূহের বেতনগ্রেড উন্নীতকরণে অর্থ বিভাগের সম্মতি জ্ঞাপন করা হলো।

জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী, ফায়ার সার্ভিসের একজন লিডার গ্রেড-১৭ এ মূল বেতন পেতেন ৯ হাজার থেকে ২১ হাজার ৮০০ টাকা পর্যন্ত। অর্থ মন্ত্রণালয় লিডারদের এক গ্রেড উন্নীত করে গ্রেড-১৬ করার সম্মতি দিয়েছে। এর ফলে একজন লিডারের এখন থেকে মাসিক মূল বেতন ৯ হাজার ৩০০ টাকা থেকে ২২ হাজার ৪৯০ টাকা পর্যন্ত।

সে হিসাবে একজন লিডারের বেতন বাড়লো ৬৯০ টাকা।

একইভাবে ফায়ারম্যান, ডুবুরি এবং নার্সিং অ্যাটেনডেন্টরা যারা এতোদিন গ্রেড-১৮ তে ছিলেন তাদের এক গ্রেড উন্নীত করে গ্রেড-১৭ তে আনার সম্মতি প্রদান করেছে অর্থ মন্ত্রণালয়।

এতদিন এসব কর্মচারী বেতন পেতেন ৮ হাজার ৮০০ টাকা থেকে ২১ হাজার ৩১০ টাকা পর্যন্ত। এখন থেকে তারা বেতন পাবেন ৯ হাজার টাকা থেকে ২১ হাজার ৮০০ টাকা।

সে হিসাবে ফায়ারম্যান, ডুবুরি এবং নার্সিং অ্যাটেনডেন্টদের বেতন বাড়লো সর্বোচ্চ ৪৯০ টাকা।

চিঠিতে সাব-অফিসার, ডেমোনেস্ট্রেটর পদের বেতনগ্রেড উন্নীতকরণের সুযোগ নেই বলে জানানো হয়েছে।

এই গ্রেড উন্নীত করার সঙ্গে অর্থ বিভাগ বেশ কিছু শর্ত জুড়ে দিয়েছে। শর্তগুলো হলো, নিয়োগবিধিতে অন্তর্ভুক্ত নিয়োগবিধি সংশোধন করতে হবে। সংশ্লিষ্ট নিয়োগবিধি সংশোধন সাপেক্ষে নতুন বেতনগ্রেড কার্যকর হবে। প্রশাসনিক মঞ্জুরি আদেশ অর্থ বিভাগের বাস্তবায়ন অনুবিভাগ কর্তৃক পৃষ্ঠাংকন করতে হবে। সকল আনুষ্ঠানিকতা প্রতিপালনপূর্বক প্রশাসনিক মন্ত্রণালয় কর্তৃক আদেশ (জি.ও) জারির তারিখ থেকে উন্নীত বেতনগ্রেড কার্যকর হবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×