খালেদা জিয়াকে কেরানীগঞ্জে স্থানান্তরে বিএনপির খুশি হওয়ার কথা: তথ্যমন্ত্রী

  যুগান্তর ডেস্ক    ১৫ মে ২০১৯, ১৫:২০ | অনলাইন সংস্করণ

সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ছবি-সংগৃহীত
সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ছবি-সংগৃহীত

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে স্থানান্তরে দলের নেতাদের তো খুশি হওয়ার কথা বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

বুধবার সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাসের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর সাংবাদিকদের তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির পক্ষ থেকে বারবার বলা হচ্ছিল- খালেদা জিয়াকে পুরনো একটি বিল্ডিংয়ে স্যাঁতসেঁতে পরিবেশে রাখা হয়েছে। যদিও তাকে সেখানে রাখার জন্য ভবনকে নতুনভাবে তৈরি করা হয়েছিল। সেটিকে মর্ডানাইজ করা হয়েছিল। সব সুযোগ-সুবিধা সেখানে দেয়া হয়েছিল।

তিনি বলেন, এরপর বিএনপির পক্ষ থেকে আরও বলা হয়েছিল- একটি পুরনো ভবনে নির্জন কারাগারে তাকে (খালেদা জিয়া) রাখা হচ্ছে, যেখানে অন্য কোনো বন্দি নেই।

হাছান মাহমুদ বলেন, কেরানীগঞ্জ কারাগারে তো অন্য সব বন্দিকে অনেক আগেই স্থানান্তর করা হয়েছে। সেখানে নতুন ভবন, সেটি একেবারে আধুনিক ভবন। সেখানে সব সুযোগ-সুবিধা আছে। এতে তো বিএনপির খুশি হওয়ার কথা।

‘কিন্তু দেখলাম খালেদা জিয়াকে কেরানীগঞ্জে স্থানান্তরে রিজভী আহমেদ একটি সংবাদ সম্মেলন করেছেন,’ বলেন তিনি।

খালেদা জিয়াকে কোথায় রাখলে যে তারা খুশি হবেন বুঝতে পারছি না বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, যেহেতু পুরনো কারাগারকে জাদুঘরে রূপান্তর করা হবে। সে জন্য এখান থেকে স্থানান্তরের প্রয়োজনীয়তা রয়েছে। এখন এটি আর রেগুলার কারাগার নয়। কেরানীগঞ্জটি হচ্ছে একটি রেগুলার কারাগার।

বরিশালে হেনরী স্বপন নামের এক সাংবাদিক ও কবিকে তথ্যপ্রযুক্তি আইনে গ্রেফতারের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, বিষয়টি শুনেছি, ইনসাইডটা পুরোপুরি জানি না। বিষয়টি পুরোপুরি না জেনে মন্তব্য করা সমীচীন হবে না।

ভারতের হাইকমিশনারের সঙ্গে বৈঠকের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, ভারত-বাংলাদেশ দ্বিপক্ষীয় সম্পর্কসহ নানাবিধ বিষয় নিয়ে আলোচনা হয়েছে। ভারত-বাংলাদশের যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধুর ওপর একটি ছবি নির্মিত হতে যাচ্ছে। সেই ছবির পরিচালক হচ্ছেন বিখ্যাত পরিচালক শ্যাম বেনেগাল। সেটি নিয়ে বাংলাদেশের একটি প্রতিনিধিদল প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভীর নেতৃত্বে তথ্য সচিবসহ সেখানে গিয়েছিলেন। সেখানে অনেক গুরুত্বপূর্ণ অগ্রগতি হয়েছে।

হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু চলচ্চিত্রের কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। ‘বঙ্গবন্ধু’র স্ক্রিপ্ট রাইটার আগামী সপ্তাহে বাংলাদেশে আসবেন। তিনি দুই সপ্তাহ বাংলাদেশে থাকবেন।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×