ঈদের ৭ দিন পণ্যবাহী গাড়ি চলাচল বন্ধ

  যুগান্তর রিপোর্ট ১৬ মে ২০১৯, ১৬:০১ | অনলাইন সংস্করণ

খালিদ মাহমুদ চৌধুরী
খালিদ মাহমুদ চৌধুরী। ছবি: সংগৃহীত

আসন্ন ঈদুল ফিতরের আগে তিন দিন, ঈদের দিন এবং ঈদের পরের তিন দিন পণ্যবাহী ট্রাক, লরি ও কাভার্ড ভ্যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা জানান।

খালিদ মাহমুদ বলেন, ঈদের সময় যাতে কোনো ধরনের অঘটনা না ঘটে, সে জন্য লঞ্চঘাটগুলোতে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি ঈদের আগে ও পরে মোট সাত দিন মালবাহী গাড়ি চলাচল বন্ধ থাকবে।

অতিরিক্ত যাত্রী বহনের বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, ঈদের সময় লঞ্চমালিকরা অতিরিক্ত যাত্রী বহন করবেন না বলে আমাদের আশ্বস্ত করেছেন। তবে এ বিষয়ে সবার সহযোগিতা প্রযোজন।

দখল হওয়া নদী উদ্ধারের বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, যেসব নদী দখলমুক্ত করা হয়েছে, সেসব স্থান পুনরায় দখল করলে তারা ভুল করবে। কারণ আমাদের অভিযান চলমান রেখেছি, যা সারা বছর চলবে।

এ ছাড়া ঢাকার আশপাশের নৌরুটগুলো উদ্ধার ও চলাচলের উপযোগী করতে একটি মাস্টার প্ল্যান নেয়া হয়েছে। প্ল্যানটি দুই বছর, তিন বছর ও পাঁচবছর মেয়াদি হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×