সেই মডেল রাউধার মৃত্যুর তদন্ত রিপোর্ট চাইল ইন্টারপোল

  রাজশাহী ব্যুরো ১৭ মে ২০১৯, ২২:৩৩ | অনলাইন সংস্করণ

সেই মডেল রাউধার মৃত্যুর তদন্ত রিপোর্ট চাইল ইন্টারপোল
মডেল রাউধা আতিফ। ফাইল ছবি

রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের ছাত্রী মালদ্বীপের নাগরিক মডেল রাউধা আতিফের মৃত্যুর ঘটনার তিনটি তদন্ত প্রতিবেদন চেয়েছে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোল।

মডেল রাউধার লাশের ভিসেরা, ময়নাতদন্ত ও সুরুতহাল প্রতিবেদন চেয়ে ইন্টারপোলের মাধ্যমে মালদ্বীপ সরকারের পক্ষ থেকে বাংলাদেশকে চিঠি দেয়া হয়েছে।

এরপরই এই মামলার তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) রাজশাহী কার্যালয় থেকে এসব কাগজপত্র তলব করেছে পুলিশ সদর দফতর।

সংশ্লিষ্ট সূত্র জানায়, পিবিআইর ডিআইজি বনজ কুমার মজুমদার রাজশাহী অফিসকে জরুরি ভিত্তিতে মডেল রাউধার তথ্য-উপাত্ত পাঠানোর জন্য নির্দেশ দিয়েছেন। পররাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশ সদর দফতরের ইন্টারপোল ডেস্কের মাধ্যমে এ বিষয়ে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।

পিবিআই রাজশাহী কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ জানান, রাউধার আত্মহত্যার ময়নাতদন্ত ও ভিসেরা রিপোর্টসহ তিনটি গুরুত্বপূর্ণ প্রতিবেদন চেয়েছে পুলিশ সদর দফতর। সেগুলো পাঠানোর প্রক্রিয়া চলছে।

তিনি বলেন, পিবিআই তদন্তে রাউধা আত্মহত্যাই করেছিলেন বলে উল্লেখ রয়েছে। আমরা ইতিমধ্যে রাউধার আত্মহত্যার তদন্ত কাজ শেষ করেছি এবং আদালতে চ‚ড়ান্ত প্রতিবেদন দাখিল করেছি। অন্যান্য সংস্থার তদন্ত শেষে পঞ্চমবারের মতো এ বিষয়ে তদন্ত কাজ চালাচ্ছিল পিবিআই।

প্রসঙ্গত, মালদ্বীপের নাগরিক রাউধা আতিফ রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের দ্বিতীয়বর্ষের ছাত্রী ছিলেন।

২০১৭ সালের ২৯ মার্চ মেডিকেলের ছাত্রী হোস্টেলে তার নিজ কক্ষ থেকে রাউধার লাশ উদ্ধার করা হয়। তার মৃত্যুর ঘটনা শাহমখদুম থানা পুলিশ, গোয়েন্দা পুলিশ ও সিআইডি তদন্ত করে।

এছাড়াও মালদ্বীপের পুলিশের দুইজন কর্মকর্তা এসে বিষয়টি তদন্ত করেছেন। তবে রাউধার বাবা মোহাম্মদ আতিফ পুলিশের আত্মহত্যার প্রতিবেদন প্রত্যাখ্যান করে আসছিলেন।

২০১৭ সালের ডিসেম্বরে তার আবেদনের প্রেক্ষিতে রাজশাহীর আদালত ঘটনাটি তদন্তের জন্য পিবিআইকে দায়িত্ব দেয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×