সোমবার থেকে পাওয়া যাবে লঞ্চের অগ্রিম টিকিট

  যুগান্তর রিপোর্ট ১৯ মে ২০১৯, ১৮:২৫ | অনলাইন সংস্করণ

সদরঘাট টার্মিনাল ভবনের কাউন্টার থেকে অগ্রিম টিকিট সংগ্রহ করা যাবে।
সদরঘাট টার্মিনাল ভবনের কাউন্টার থেকে অগ্রিম টিকিট সংগ্রহ করা যাবে। ফাইল ছবি

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সোমবার থেকে যাত্রীবাহী লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে। এ ছাড়া ঈদ উপলক্ষে আগামী ৩০ মে থেকে যাত্রীবাহী বিশেষ লঞ্চ চলাচল শুরু করবে।

রোববার সকালে ঢাকা নদী বন্দরের সদরঘাট টার্মিনালের নতুন ভবনের সভাকক্ষে ঈদ প্রস্তুতিমূলক সমন্বয় কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় আরও উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর মাহবুব উল ইসলাম, নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের পরিচালক আবু জাফর হাওলাদার, নৌ পুলিশের অতিরিক্ত ডিআইজি মাহবুবুর রহমান, ঢাকা জেলা (দক্ষিণ) অতিরিক্ত পুলিশ সুপার রামানন্দ সরকার প্রমুখ।

সভায় অভ্যন্তরীণ নৌ চলাচল (যাপ) সংস্থার ভাইস চেয়ারম্যান বদিউজ্জামান বাদল বলেন, টার্মিনাল ভবনের টিকিট কাউন্টার থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে সোমবার। দক্ষিণাঞ্চলে যাতায়াতকারী বেশ কয়েকটি লঞ্চের যাত্রীদের হয়রানি কমাতে অনলাইনেও টিকিট বিক্রি করা হবে।

এ ছাড়া ঈদে যাত্রীদের চাহিদার প্রেক্ষিতে ৩০ মে থেকে ৮ জুন পর্যন্ত স্পেশাল লঞ্চ সার্ভিসের ব্যবস্থা করা হবে বলে সভায় সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় আরো জাননো হয়, ১৪ টি প্রবেশ পথ ও গ্যাংওয়েতে যাত্রী নিয়ন্ত্রণের জন্য প্রধান দপ্তর হতে মনিটরিং টিম গঠন করা হবে। এছাড়া নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

এ ছাড়া ঈদে যাত্রীদের লঞ্চের অবস্থান জানানোর জন্য বাটা ক্রসিং থেকে লালকুঠি এবং ওয়াইজঘাট পর্যন্ত মাইকিং ব্যবস্থা রাখা, ঢাকা নদী বন্দর এলাকায় পকেটমার, অজ্ঞান পার্টি এবং ছিনতাইকারীসহ অন্য কোনো অবৈধ অনুপ্রবেশকারী যেন যাত্রীদের নিরাপত্তা বিঘ্নিত করতে না পারে সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও সভায় জানানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×