মিথ্যা তথ্য দিয়ে জামিন চাওয়ায় দুই লাখ টাকা জরিমানা

  যুগান্তর রিপোর্ট ২৩ মে ২০১৯, ২০:২২ | অনলাইন সংস্করণ

মিথ্যা তথ্য দিয়ে জামিন চাওয়ায় দুই লাখ টাকা জরিমানা
ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ৮ কোটি টাকা উদ্ধারের মামলায় মিথ্যা তথ্য দিয়ে জামিন আবেদন করায় হাইকোর্ট দুই আসামিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তাদের জামিন আবেদন করে বৃহস্পতিবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

৩০ দিনের মধ্যে এক লাখ টাকা আঞ্জুমান মফিদুল ইসলামকে এবং বাকি এক লাখ টাকা জাতীয় অন্ধ কল্যাণে জমা দিতে হবে। টাকা জমা দিয়ে ১০ দিনের মধ্যে তা আদালতকে অবহিত করার নির্দেশ দেয়া হয়েছে।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। আর আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী কামাল পারভেজ।

আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করে আমিন উদ্দিন মানিক জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে বানচাল করার জন্য মতিঝিল সিটি সেন্টারের আমেনা এন্টারপ্রাইজ এবং ইউনাইটেড এন্টারপ্রাইজ অ্যান্ড কর্পোরেশনে বসে দেশের বিভিন্ন নির্বাচনী এলাকায় টাকা পাঠানোর সময় র‌্যাব-৩ অভিযান চালিয়ে নগদ ৮ কোটি ১৫ লাখ ৩৮ হাজার ৬৫০ টাকাসহ ১০ কোটি ৮৯ লাখ টাকার ২৩টি চেক উদ্ধার করে।

একই সঙ্গে আমেনা এন্টারপ্রাইজের এক্সিকিউটিভ ডাইরেক্টর মো. জয়নাল আবেদীন ও তার অফিস সহকারী আলমগীর হোসেনকে আটক করে।

এ ঘটনায় গত বছরের ২৬ ডিসেম্বর মতিঝিল থানায় র‌্যাবের ডিএডি মো. ইব্রাহিম হোসেন মামলা দায়ের করেন। এ মামলায় ৩ এপ্রিল নিম্ন আদালত তাদের জামিন নামঞ্জুর করেন। পরে ৫ মে তারা হাইকোর্টে জামিন আবেদন করেন। ৭ মে হাইকোর্ট তাদের জামিন আবেদন খারিজ করেন। তখন জামিন আবেদনের পক্ষে আইনজীবী ছিলেন আঞ্জুমান আরা বেগম।

পরে এ তথ্য গোপন করে ফের ২২ মে একই বেঞ্চে জামিন আবেদন করেন এই দুই আসামি। বৃহস্পতিবারের শুনানিতে বিষয়টি ধরা পড়ায় দুই আসামিকে এক লাখ টাকা করে জরিমানা করেন আদালত। একই সঙ্গে তাদের আবেদনও আদালত খারিজ করে দেন বলে জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×