ঢাকা-পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন সকালে

  যুগান্তর রিপোর্ট ২৫ মে ২০১৯, ০৮:৫৬ | অনলাইন সংস্করণ

ঢাকা-পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন সকালে
ঢাকা-পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন। ফাইল ছবি

দেশের দীর্ঘতম রেলপথ ঢাকা-পঞ্চগড়-ঢাকা রুটে স্বল্প বিরতির আন্তঃনগর ট্রেন ‘পঞ্চগড় এক্সপ্রেস’ চালু হচ্ছে আজ শনিবার। পঞ্চগড় ও ঠাকুরগাঁওবাসীর দাবি এবার সত্যিই পূরণ হতে যাচ্ছে।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সকালে ট্রেনটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশন থেকে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে।

সেখানে উপস্থিত থাকবেন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন ও স্থানীয় জনপ্রতিনিধিসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা। উদ্বোধনের দিন ট্রেনের প্রতিটি যাত্রী বিনা মূল্যে ঢাকা আসবেন এবং সব যাত্রীর জন্য থাকছে ইফতারের আয়োজন।

রেলপথ মন্ত্রণালয় জানায়, পঞ্চগড় থেকে ঢাকা- এ রেল রুটের দূরত্ব ৫৯৩ কিলোমিটার। যা পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি ১০ ঘণ্টায় অতিক্রম করবে। ট্রেনটি প্রতিদিন দুপুর সোয়া ১২টায় পঞ্চগড় থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে। কমলাপুরে পৌঁছাবে রাত ১০টা ৩৫ মিনিটে।

রাত ১২টা ১০ মিনিটে ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে সকাল ১০টা ৪৫ মিনিটে পঞ্চগড় পৌঁছাবে।

যাত্রাপথে রুহিয়া, ঠাকুরগাঁও, দিনাজপুর, পাবর্তীপুর ও ঢাকা বিমানবন্দর স্টেশনে থামবে। ঢাকা থেকে আসার পথেও এসব স্টেশনে থামবে ট্রেনটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×