ইসলামী সংগীতে বিশ্বসেরা বাংলাদেশের আরিফিন

  যুগান্তর ডেস্ক ২৬ মে ২০১৯, ১৬:৪৬ | অনলাইন সংস্করণ

ইসলামী সংগীতে বিশ্বসেরা বাংলাদেশের আরিফিন
ছবি: সংগৃহীত

বিশ্বের শত শত প্রতিযোগীকে পেছনে ফেলে ‘International Islamic Idol 2019 season 2’ তে প্রথম স্থান অধিকার করেছেন বাংলাদেশের প্রতিযোগী সুলতানুল আরিফিন (সাগর)।

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় বহুল আলোচিত এই ইসলামি সংগীতের প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। ২৪ মে অনুষ্ঠিত গ্রান্ড ফিনালে প্রথম হওয়া সুলতানুল আরিফিন (সাগর) ঢাকা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতির বিভাগের ১ম বর্ষের ছাত্র।

‘আন্তর্জাতিক ইসলামিক আইডল’ প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশের বাছাই করা প্রায় শখানেক প্রতিযোগী অংশ নেন। সেখানে তার সুললিত কণ্ঠে বাংলাদেশের জন্য এই বিরল সম্মান বয়ে আনেন আরিফিন।

পুরো আয়োজনে মোট পাঁচটি ভাষায় গান গাইতে হয় প্রতিযোগীদের। আরিফিনের এই অনবদ্য সাফল্যে বিশ্ব দরবারে বাংলাদেশের নাম আরো একবার উজ্জ্বল হলো।

সাফল্যের প্রতিক্রিয়ায় আরিফিন যুগান্তরকে বলেন, ‘এটা শুধু আমার জয় না, এটা সারা বাংলাদেশে জয়। বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য এটিই প্রথম কোন সাফল্য নয়। বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশি শিক্ষার্থীরা অনেকবার ভালো করছে। বাংলাদেশ সরকার এ ব্যাপারে একটু পৃষ্ঠপোষকতা করলে বাংলাদেশের শিক্ষার্থীরা আরো সফলতা অর্জন করতে সক্ষম হবে।’

এদিকে সুলতানুল আরিফিনের সাফল্যে ঢাকা কলেজে আনন্দের বন্যা বইছে।

এ ব্যাপারে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোহাম্মদ আবু তাহের পাটোয়ারী যুগান্তরকে বলেন, ‘বিশ্ব দরবারে সাগর প্রথম হয়ে বাংলাদেশের জন্য বিরল সম্মান বয়ে এনেছে। সে আমাদের বিভাগের গর্ব, ঢাকা কলেজ গর্ব। আমি তার উত্তরোত্তর সফলতা কামনা করি। সাগর যেন তার এই সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখে সেই কামনাই করি।’

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×