আবহাওয়ার উন্নতি, নৌ চলাচল শুরু

  যুগান্তর রিপোর্ট ০২ জুন ২০১৯, ১৫:১৭ | অনলাইন সংস্করণ

আবহাওয়ার উন্নতি, নৌ চলাচল শুরু
আবহাওয়ার উন্নতি, নৌ চলাচল শুরু। ফাইল ছবি

বৃষ্টি ও ঝড়ো বাতাস কমে যাওয়ায় ঢাকা সদরঘাট থেকে লঞ্চ চলাচল এবং শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ফেরি পারাপার ফের শুরু হয়েছে।

রোববার দুপুর ১২টার দিকে শিমুলিয়া-কাঁঠালবাড়ী ফেরি পারাপার আবার শুরু হয়। আর দুপুর সাড়ে ১২টায় ঢাকা সদরঘাট থেকে সব ধরনের লঞ্চ চলাচলের অনুমতি দেয়া হয়।

এর আগে ঝড়ো হাওয়ার কারণে রোববার সকাল সাড়ে ১০টায় ঢাকা সদরঘাট থেকে সব ধরনের নৌযান চালাচল বন্ধ করে দেয়া হয়। একই কারণে বেলা পৌনে ১১টার দিকে শিমুলিয়া-কাঁঠালবাড়ী ফেরি পারাপারও বন্ধ হয়ে যায়।

বিআইডব্লিউটিএর পরিবহন পরিদর্শক দিনেশ কুমার সাহা জানান, আবহাওয়ার উন্নতি হওয়ায় সব ধরনের নৌ চলাচল শুরু হয়েছে।

জানা গেছে, ঈদযাত্রার তৃতীয় দিন সকাল থেকে সাড়ে ১০টা পর্যন্ত ২৩টি লঞ্চ ছেড়ে গেছে। এর পর বেশ কয়েকটি লঞ্চ বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাওয়ার কথা থাকলেও বিআইডব্লিউটিএর নির্দেশনার কারণে সেগুলো ঘাটেই আটকে থাকে। ফলে স্বজনদের সঙ্গে ঈদ করতে সদরঘাটে লঞ্চ ধরতে আসা যাত্রীদের থাকতে হয় অপেক্ষায়।

পরে নিষেধাজ্ঞা ওঠে গেলে আবারও লঞ্চছাড়ার প্রস্তুতি শুরু হয় বলে পরিবহন পরিদর্শক দিনেশ কুমার জানান।

মাওয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ আমিনুল ইসলাম জানান, বৈরী আবহাওয়ার কারণে পদ্মা উত্তাল হয়ে ওঠায় দুর্ঘটনা এড়াতে ফেরি, লঞ্চ, স্পিডবোটসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ করে দেয় বন্দর কর্তৃপক্ষ। আবহাওয়ার উন্নতি হলে বেলা ১২টায় আবার পারাপার শুরু হয়।

বিআইডব্লিউটিসি শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক আব্দুল আলীম জানান, ফেরি পারাপার কিছু সময় বন্ধ থাকলেও তেমন যানজট তৈরি হয়নি। এবার সব মিলিয়ে ১৮টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×