আগামীকাল বুধবার ঈদ: জাতীয় চাঁদ দেখা কমিটি

  যুগান্তর রিপোর্ট ০৪ জুন ২০১৯, ২৩:০০ | অনলাইন সংস্করণ

আগামীকাল বুধবার ঈদ: জাতীয় চাঁদ দেখা কমিটি
জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক, ছবি: সংগৃহীত

বৃহস্পতিবার নয়, আগামীকাল বুধবার উদযাপিত হবে পবিত্র ঈদুল ফিতর।

জাতীয় চাঁদ দেখা কমিটি এ তথ্য নিশ্চিত করেছেন।

এ বিষয়ে রাত ১১টায় ফের বৈঠকে বসেন জাতীয় চাঁদ দেখা কমিটি।

এর আগে রাত ১০টা ৪২ মি‌নি‌টে জনসং‌যোগ কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন গণমাধ্যমকে জানান, ফের বৈঠকে বসেছে চাঁদ দেখা ক‌মি‌টি।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ চাঁদ দেখা নিয়ে ব্রিফিং করবেন বলে জানান তিনি।

আজ রাত সোয়া ১১টার ব্রিফিংয়ে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, দেশের সব আলেম ওলামাদের সঙ্গে যোগাযোগ করে আমরা জেনেছিলাম যে দেশের কোথাও থেকে চাঁদ দেখা যায়নি। সেই কথার ভিত্তিতে আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম ঈদুল ফিতর বৃহস্পতিবার। তবে রাতে জেলা প্রশাসক কুড়িগ্রাম ও পাটগ্রামের উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং লালমনিরহাটের জেলা প্রশাসক আমাদের জানিয়েছেন, সেখানে ১১ জন সরাসরি চাঁদ দেখেছেন। এ খবর জানার পর সিদ্ধান্ত পর্যালোচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামীকাল বুধবার পবিত্র ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় দেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি বলে ঘোষণা দিয়ে দিয়েছিলেন ধর্ম প্রতিমন্ত্রী।

আজ মঙ্গলবার রাত ৮টা ৫০ মিনিটে চাঁদ দেখা কমিটির পক্ষ থেকে ধর্ম প্রতিমন্ত্রী অ্যাভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ ঘোষণা দিয়েছিলেন, সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়, আবহাওয়া অধিদফতর, মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন কেন্দ্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী দেশের কোথাও থেকে শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। সে হিসাবে রমজান ৩০ টি পূর্ণ করে আগামী ৬ জুন বৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতর পালিত হবে।

তবে রাত ১১টায় ধর্মমন্ত্রীর নেতৃত্বে ফের বৈঠকে বসে জাতীয় চাঁদ দেখা কমিটি। সেই বৈঠকে বৃহস্পতিবার নয় আগামীকাল পবিত্র ঈদুল ফিতর পালিত হবে বলে ঘোষণা দেয়া হয়।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২১৮ ৩৩ ২০
বিশ্ব ১৪,৯০,১৫৪৩,১৯,০১৭৮৭,৩১৭
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত