বৃষ্টি উপেক্ষা করে জাতীয় মসজিদে ঈদের দ্বিতীয় জামাত

  যুগান্তর ডেস্ক    ০৫ জুন ২০১৯, ০৯:১১ | অনলাইন সংস্করণ

বৃষ্টি উপেক্ষা করে জাতীয় মসজিদে ঈদের দ্বিতীয় জামাত
বৃষ্টি উপেক্ষা করে জাতীয় মসজিদে ঈদের দ্বিতীয় জামাত। ফাইল ছবি

বৃষ্টি উপেক্ষা করে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদুল ফিতরের দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ৮টায় জাতীয় মসজিদে ঈদুল ফিতরের দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়।

জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মহিউদ্দিন কাসেম। নামাজ শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা কোলাকুলি ও ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

জাতীয় মসজিদে ঈদের জামাতে অংশ নিতে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিরা ছুটে আসেন। তবে হঠাৎ করে মুসলধারে বৃষ্টি নামায় ভোগান্তিতে পড়তে হয় মুসল্লিদের। বৃষ্টি উপেক্ষা করেই মুসল্লিরা জাতীয় মসজিদে ঈদের জামাতে অংশ নেন।

এর আগে সকাল ৭টায় ঈদুল ফিতরের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। জামাতে ইমামতি করেন মসজিদের পেশ ইমাম হাফেজ মুফতি মুহিবুল্লাহিল বাকী নদভী। মোনাজাতে দেশ-জাতির মঙ্গল কামনায় আল্লাহর কাছে প্রার্থনা করা হয়। নামাজ শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা কোলাকুলি ও ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

এছাড়া বায়তুল মোকাররমে ঈদের আরও ৩টি জামাত অনুষ্ঠিত হবে। তৃতীয় জামাত সকাল ৯টা, চতুর্থ জামাত সকাল ১০টা এবং পঞ্চম ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে বেলা পৌনে ১১টায়।

তৃতীয় জামাতে ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ড. মাওলানা মুশতাক আহমাদ, চতুর্থ জামাতে ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস মাওলানা ওয়ালীয়ূর রহমান খান এবং পঞ্চম ও সর্বশেষ জামাতে ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মাওলানা জুবাইর আহাম্মদ আল আযহারী ইমাম হিসেবে দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার দেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায় বুধবার দেশব্যাপী উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর। তবে সৌদি আরবের সঙ্গে মিল রেখে বিভিন্ন জেলার কয়েকটি গ্রামে মঙ্গলবার ঈদ উদযাপিত হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×