সংসদে প্রস্তাবিত বাজেট উত্থাপন বৃহস্পতিবার

  সংসদ রিপোর্টার ১২ জুন ২০১৯, ২১:৩০ | অনলাইন সংস্করণ

বাজেট
বাজেট। ছবি: যুগান্তর

টানা তৃতীয় দফায় ক্ষমতা গ্রহণের পর আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের প্রথম বাজেট প্রস্তাবনা বৃহস্পতিবার সংসদে উপস্থাপন করা হবে।

দেশের ৪৮তম বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন উপলক্ষে ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে সংসদ সচিবালয়।

সংসদ সচিবালয় জানিয়েছে, আগামীকাল বিকাল ৩টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের মূলতবি অধিবেশন শুরু হবে।

এরপর নতুন অর্থবছরের জন্য ‘সমৃদ্ধির সোপানে বাংলাদেশ, সময় এখন আমাদের’ ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার বাজেট প্রস্তাবনা উত্থাপন করবেন পরিকল্পনা মন্ত্রীর পর নতুন সরকারের অর্থমন্ত্রীর দায়িত্ব গ্রহণকারী আ হ ম মুস্তফা কামাল।

সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে বাজেট প্রস্তাবনা উত্থাপন করা হবে। বাজেট বক্তৃতা শেষে অর্থমন্ত্রী ‘অর্থ বিল- ২০১৯’ সংসদে উত্থাপন করবেন।

সরকারের আর্থিক প্রস্তাবলী কার্যকরণ এবং কতিপয় আইন সংশোধনের লক্ষ্যে এই বিলটি উত্থাপন করা হয়।

সংসদের কার্যউপদেষ্টা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বিলটি আগামী ৩০ জুন পাস হবে। এর আগে প্রস্তাবিত বাজেটের ওপর সরকার ও বিরোধী দলীয় সদস্যরা আলোচনা করবেন।

প্রসঙ্গত, গত মঙ্গলবার থেকে এই অধিবেশন শুরু হয়েছে যা আগামী ১১ জুলাই শেষ হবে। সংসদের কার্যউপদেষ্টা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ৩০ জুন বাজেট পাসের পর এক সপ্তাহের বিরতি দিয়ে ৭ জুলাই থেকে পুনরায় বসবে।

ঘটনাপ্রবাহ : বাজেট ২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×