এটিএম বুথ জালিয়াতিতে সহায়তাকারীকে ধরতে ভিডিও প্রকাশ

  যুগান্তর রিপোর্ট ১৯ জুন ২০১৯, ১৬:৪১ | অনলাইন সংস্করণ

এটিএম বুথ জালিয়াতির আসামি
এটিএম বুথ জালিয়াতির আসামি। ফাইল ছবি

কার্ড জালিয়াতি করে ডাচ্-বাংলা ব্যাংকের এটিএম বুথ থেকে দুদফা টাকা উত্তোলনে ইউক্রেনের সাত নাগরিককে সহায়তাকারীকে ধরিয়ে দিতে ভিডিও ফুটেজ প্রকাশ করেছে ডিএমপির গোয়েন্দা বিভাগ।

বুধবার ডিএমপির ফেসবুক পেজে ওই ভিডিও প্রকাশ করা হয়েছে।

ভিডিও ফুটেজে বিশ্লেষণ করে দেখা যায়, ৩০ মে ইউক্রেনের সাত নাগরিক যখন বিমানবন্দর এসে নামেন, তখন দায়িত্বরত নিরাপত্তাকর্মীদের সঙ্গে কথা বলে ক্যানপি গেট পেরিয়ে ইউক্রেন নাগরিকদের সঙ্গে কথা বলেন ভিডিওতে তীর চিহ্নিত সাদা টি-শার্ট পরিহিত যুবক।

পরে ওই যুবকসহ সাত ইউক্রেন নাগরিক বিমানবন্দর থেকে বের হয়ে চলে যান। পরবর্তী সময়ে ডাচ্ বাংলা ব্যাংকের এটিএম বুথের সিস্টেম হ্যাক করে অর্থ আত্মসাৎ করার ঘটনায় ছয়জন ইউক্রেন নাগরিককে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

এটিএম বুথ জালিয়াতি ঘটনায় সন্দেহভাজন হিসেবে তীর চিহ্নিত ওই যুবকের পরিচয় খুঁজছে পুলিশ।

উল্লিখিত ব্যক্তির কোনো পরিচয় কিংবা কোনো তথ্য পাওয়া গেলে ডিএমপির গোয়েন্দা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, খিলগাঁও জোনাল টিম (০১৭১৩৩৯৮৫৯৬) এর সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

প্রসঙ্গত গত ৩১ মে রাত ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে বাড্ডায় এটিএম বুথ থেকে সংঘবদ্ধ জালিয়াত চক্রের দুই বিদেশি সদস্য অবৈধভাবে প্রায় সাড়ে চার লাখ টাকা উত্তোলন করেন। টাকা উত্তোলনের সময় ধরা পড়ে চক্রের দুই সদস্য।

পরে অভিযানে চক্রের আরও চারজনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় গত ১০ জুন সাত বিদেশির বিরুদ্ধে অর্থপাচার আইনে মামলা করে পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগের (সিআইডি) সাইবার তদন্ত বিভাগের এসআই প্রশান্ত কুমার সিকদার।

রাজধানীর বাড্ডা থানায় মামলাটি করা হয়।

মামলায় আসামিরা হলেন- দেনিস ভিতোমস্কি (২০), নাজারি ভজনোক (১৯), ভালেনতিন সোকোলোভস্কি (৩৭), সের্গেই উইক্রাইনেৎস (৩৩), শেভচুক আলেগ (৪৬) ও ভালোদিমির ত্রিশেনস্কি (৩৭)। আর পলাতক আছেন ভিতালি ক্লিমচুক (৩১)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×