মুরসির অবদান ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে: আল্লামা বাবুনগরী

  যুগান্তর ডেস্ক ১৯ জুন ২০১৯, ২২:৪৪ | অনলাইন সংস্করণ

মুরসির অবদান ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে: আল্লামা বাবুনগরী

মিসরের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসি সাহাবায়ে কেরামের স্মৃতিধন্য মিসরে আল্লাহর হুকুমত প্রতিষ্ঠার লক্ষে জুলুম ও তাগুতের বিরুদ্ধে আমরণ সংগ্রাম করেছেন বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী।

তিনি বলেন, মোহাম্মদ মুরসি হক প্রতিষ্ঠায় বাতিলের অনেক জুলুম নির্যাতন সহ্য করেছেন,কারা প্রকৌষ্ঠে মানবেতর জীবন যাপন করেছেন। মজলুম অবস্থায় কারাগারেই তাকে বিনা চিকিৎসায় তিলে তিলে হত্যা করা হয়েছে।

গণতান্ত্রিকভাবে নির্বাচিত মিসরের প্রথম প্রেসিডেন্ট ড. মোহাম্মদ মুরসীর ইন্তেকালে গভীর শোক প্ৰকাশ করে গণমাধ্যমে প্রেরিত এক শোকবাৰ্তায় আল্লামা বাবুনগরী এসব কথা বলেন।

শোকবাৰ্তায় হেফাজত মহাসচিব বলেন, মোহাম্মাদ মুরসী একজন হাফেজে কোরআন প্রেসিডেন্ট ছিলেন, কোরআন হাদীস সম্পৰ্কে ছিল তার যতেষ্ট জ্ঞান এবং তিনি ওলামায়ে কেরামকে সম্মান করতেন। পাঁচ ওয়াক্ত নামাজের প্রতি ছিলেন খুব গুরুত্ববান। এমন খোদাভীরু একজন প্ৰেসিডেন্টের ইন্তেকালে আমি গভীরভাবে শোকাহত।

আল্লামা বাবুনগরী আরো বলেন, মোহাম্মদ মুরসী শান্তিময় বিশ্ব গড়তে কোরআন সুন্নাহর সংবিধানে রাষ্ট্ৰপরিচালনা, আল্লাহর জমিনে আল্লাহর হুকুমত প্ৰতিষ্ঠা এবং সন্ত্ৰাস দমনে ইসলামী জিহাদে বিশ্বাসী হকের ওপর অটল অবিচল একজন আপোষহীন নেতা ছিলেন। অন্যায় অবিচার,জুলুম আর অত্যাচারের বিরুদ্ধে তিনি সদা সোচ্চার ছিলেন।একজন আমানতদার প্ৰেসিডেন্ট হিসেবে মোহাম্মদ মুরসী মিসরের সব মানুষের অন্তরে জায়গা করে নিয়েছিলেন।

হাফেজ মুরসির অবদান ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে উল্লেখ করে বাবুনগরী বলেন, মোহাম্মদ মুরসি একজন দেশপ্ৰেমিক প্ৰেসিডেন্ট ছিলেন। শত জুলুম নিৰ্যাতন সত্ত্বেও স্বদেশ ছেড়ে কোথাও যাননি। মিসরের লাখ লাখ মুসলমানের প্ৰাণের নেতা ছিলেন হাফেজ মুরসি।

শুধু মিসরবাসী নয় পুরো মুসলিম উম্মাহ মোহাম্মদ মুরসিকে তার কৰ্মগুণে চিরকাল স্মরণ রাখবে,মিশরবাসী তাদের প্ৰিয় ও ত্যাগী নেতা মুরসির জন্য যে ত্যাগ স্বীকার করেছে, হাজার-হাজার মানুষ শাহাদাৎ বরণ করেছে, ইতিহাসের পাতায় এসব স্বর্ণাক্ষরে লেখা থাকবে। ভক্তবৃন্দের হৃদয়ে অমর হয়ে থাকবেন প্ৰেসিডেন্ট মুরসি।

ঘটনাপ্রবাহ : মিসরের সাবেক প্রেসিডেন্ট মুরসির মৃত্যু

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×