ইভিএম কার্যক্রম পরিদর্শনে ভুটানের নির্বাচন কমিশন

  যুগান্তর রিপোর্ট ২২ জুন ২০১৯, ২১:৫৯ | অনলাইন সংস্করণ

ভুটানের প্রতিনিধি দল
ভুটানের প্রতিনিধি দল। ছবি: যুগান্তর

নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের ব্যবহার, ভোটার তালিকা হালনাগাদ ও স্মার্ট জাতীয় পরিচয়পত্র মুদ্রণ ও বিতরণ কার্যক্রম পরিদর্শন করেছে ভুটান নির্বাচন কমিশনের একটি প্রতিনিধি দল।

দেশটির একজন নির্বাচন কমিশনার ও কমিশনের সচিবের নেতৃত্বে ১২ সদস্যের একটি প্রতিনিধি দল বাংলাদেশে শিক্ষা সফরে এসে এসব কার্যক্রম পরিদর্শন করে।

সফরে তারা বাংলাদেশের নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) অবস্থান করেন। ইসি সূত্রে এসব তথ্য জানা গেছে।

নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মো. মোখলেসুর রহমান জানান, ভুটান নির্বাচন কমিশনের প্রতিনিধি দলকে নির্বাচনের বিভিন্ন দিক নিয়ে মতবিনিময় করা হয়। এ সময় তারা দেশের বিভিন্ন স্থান পরিদর্শন ও নির্বাচনী কার্যক্রম পরিদর্শন করেন।

সূত্র জানায়, ভুটানের নির্বাচন কমিশনার ড্যাশো উগান চিয়াঙ ও দেশটির কমিশন সচিব দাওয়া তেনজিনের নেতৃত্বে ১২ সদস্যের নির্বাচনী কর্মকর্তারা গত ১৭ থেকে ২১ জুন বাংলাদেশ সফর করেন।

প্রতিনিধি দলটি বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা ও অন্য নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশন সচিবালয়, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগ ও নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের উর্দ্ধতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

ইটিআই কর্মকর্তারা জানান, এই প্রথম কোনো একটি দেশের নির্বাচন কমিশনার ও নির্বাচনী কর্মকর্তারা শিক্ষা সফরে এসে ইটিআইতে অবস্থান করলেন। প্রতিনিধি দলের সফর উপলক্ষে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে ইটিআই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×