একনেকসভায় প্রধানমন্ত্রীর প্রশংসা

সাকিব-মাশরাফিদের সুযোগ-সুবিধা বাড়ছে

  যুগান্তর রিপোর্ট ২৫ জুন ২০১৯, ১৪:৪১ | অনলাইন সংস্করণ

সাকিব-মাশরাফিদের সুযোগ-সুবিধা বাড়ছে

বিশ্বকাপে টাইগারদের দুরন্ত পারফরম্যান্সের প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ক্রিকেটারদের সুযোগ-সুবিধা আরও বাড়ানো হবে বলে জানান তিনি।

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলনকক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদ নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে এ কথা বলেন প্রধানমন্ত্রী। বৈঠকের একপর্যায়ে আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের দুর্দান্ত জয়ের প্রসঙ্গ উঠে আসে। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাকিব-মাশরাফিদের ভূয়সী প্রশংসা করেন।

প্রধানমন্ত্রী বলেন, ক্রিকেটাররা দেশের জন্য খেলছে। সাকিব-মাশরাফিদের নৈপুণ্যে বিশ্বদরবারে বাংলাদেশের মর্যাদা বাড়ছে। তাই তাদের সুযোগ-সুবিধা বাড়ানো হবে।

অবসরজীবনে খেলোয়াড়রা যেন আর্থিক সমস্যায় না ভোগেন, সেদিকে দৃষ্টি দেয়ার তাগিদ দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, অনেক খেলোয়াড় অবসর সময়ে নানা ধরনের আর্থিক সমস্যায় ভোগেন। তারা বার্ধক্যজনিত কারণে যাতে আর আর্থিক সমস্যায় না পড়েন, সে জন্য বড় বড় ব্যবসায়ীরা যেন তাদের চাকরি দেয়, সে ব্যবস্থা করা হবে।

বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান প্রধানমন্ত্রীর এ নির্দেশনার কথা জানান।

খেলোয়াড়রা যেন সারা বছর প্রশিক্ষণ নিতে পারে, সে জন্য ফান্ড গঠন করতে অর্থসচিব আবদুর রউফ তালুকদারকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একনেক বৈঠকে তিনি বলেন, শুধু ক্রিকেট নয়, ফুটবলসহ সব খেলাধুলার উন্নয়ন করা হবে।

প্রধানমন্ত্রী বলেন, খেলোয়াড়দের জন্য তহবিল থাকতে হবে। ভলিবল, শুটিং, আরচারি, সাঁতার- সব ধরনের খেলায় উন্নতি করতে হবে।

ভারোত্তোলনে স্বর্ণপদক জয়ী মাবিয়ার প্রশংসা করে তিনি বলেন, ভারতের গুয়াহাটিতে দক্ষিণ এশিয়া গেমসে খেলতে গিয়েছিলেন মাবিয়া আক্তার সীমান্ত। ভারোত্তোলনে মেয়েদের ৬৩ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণপদক জিতেছেন তিনি। মাবিয়াকে বাড়ি করে দিয়েছি। এ রকম সব খেলা ও খেলোয়াড়ের দিকে আমাদের দৃষ্টি দিতে হবে।

প্রসঙ্গত ইংল্যান্ড বিশ্বকাপে সাত ম্যাচ খেলে তিনটিতে জিতেছে টাইগাররা। বৃষ্টির কারণে পণ্ড হয়ে গেছে একটি ম্যাচ। বিশ্বকাপে বাংলাদেশ হারিয়েছে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানকে। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে লড়াই করে হেরেছেন টাইগাররা।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×