পুরনো সেতু দ্রুত মেরামতের নির্দেশ প্রধানমন্ত্রীর

  যুগান্তর রিপোর্ট ২৫ জুন ২০১৯, ১৪:৫৪ | অনলাইন সংস্করণ

একনেক সভা

নড়বড়ে ও পুরনো সেতু দ্রুত মেরামতের জন্য রেলওয়ে মন্ত্রণালয় এবং সড়ক ও জনপথ বিভাগকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলনকক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ নির্দেশ দেন তিনি।

একনেক সভাশেষে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সাংবাদিকদের এ কথা জানান।

গত রোববার মৌলভীবাজারে সেতু ভেঙে ট্রেন দুর্ঘটনায় চারজন নিহতসহ আহত হন শতাধিক যাত্রী।

এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, আরেকটি কথা খুব জরুরি এসেছে একনেকসভায়। একটি ঘটনা হলো রেলের। আমরা অভিনন্দন জানিয়েছি রেলমন্ত্রীকে, দ্রুত তিনি উদ্ধারকাজ শুরু করেছিলেন। তার কাছে বহু টেলিফোন আসছে মানুষের কাছ থেকে। ইতিমধ্যে যোগাযোগটা (রেলের) শুরু হয়েছে গতকাল সোমবার সন্ধ্যায়।

এমএ মান্নান বলেন, তিনি (প্রধানমন্ত্রী) রেল ও সড়কের সব সেতু সার্ভে করার নির্দেশ দিয়েছেন। তিনি বলেছেন, ইমিডিয়েটলি (খুব দ্রুত) নেমে পড়েন। যেগুলো নড়বড়ে, পুরনো– এগুলো তাড়াতাড়ি রিপেয়ারের ব্যবস্থা করেন। আসন্ন বর্ষার আগেই যেগুলো মেরামত করার, করেন। কারণ বর্ষা আরম্ভ হলে বৃষ্টি পড়বে এবং ভেঙে পড়ার প্রবণতা বাড়বে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×