এফআর টাওয়ারে দুর্নীতি: ২৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা

  যুগান্তর রিপোর্ট ২৫ জুন ২০১৯, ১৭:৩৭ | অনলাইন সংস্করণ

এফআর টাওয়ার
এফআর টাওয়ার। ফাইল ছবি

রাজধানীর বনানীতে এফআর টাওয়ার নির্মাণে দুর্নীতি দায়ে টাওয়ারের মালিক, রূপায়ন গ্রুপের চেয়ারম্যান ও রাজউকের সাবেক চেয়ারম্যানসহ ২৩ জনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার দুদকের উপপরিচালক মো. আবুবকর সিদ্দিক এ মামলা দায়ের করেন বলে সংস্থার জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

গত ২৮ মার্চ ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই ২৫ জন ও পরে হাসপাতালে আরও ১ জন মারা যান। এরপরই ভবনটির নানা ধরনের অনিয়মের কথা বেরিয়ে আসে।

এই ভবনের জমির মূল মালিক ছিলেন প্রকৌশলী এসএমএইচআই ফারুক। অংশীদারিত্বের ভিত্তিতে ভবনটি নির্মাণ করে রূপায়ন হাউজিং এস্টেট লিমিটেড। সে কারণে সংক্ষেপে ভবনের নাম হয় এফআর টাওয়ার।

অগ্নিকাণ্ডের পর সরকারের বিভিন্ন সংস্থা চারটি তদন্ত কমিটি গঠন করে।

গত ২৩ মে এক সংবাদ সম্মেলনে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম এফআর টাওয়ারের নকশা অনুমোদনে বিধিলঙ্ঘন এবং নির্মাণের ক্ষেত্রে ত্রুটি-বিচ্যুতি তুলে ধরে তদন্ত প্রতিবেদন প্রকাশ করেন।

তিনি জানান, নকশা অনুমোদনে বিধিলঙ্ঘন এবং নির্মাণের ক্ষেত্রে ত্রুটি-বিচ্যুতি ছিল। শুধু তাই নয়, অবৈধভাবে নির্মাণ করা হয়েছে ভবনটির ১৯ থেকে ২৩ তলা। আর এসব অনিয়মের সঙ্গে জড়িত ছিলেন রাজউকের সাবেক চেয়ারম্যান মো. হুমায়ুন খাদেমসহ অর্ধশতাধিক কর্মকর্তা-কর্মচারী।

ঘটনাপ্রবাহ : বনানীতে এফআর টাওয়ারে আগুন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×