চেক জালিয়াতি মামলায় অধ্যক্ষ সিরাজের বিরুদ্ধে চার্জ গঠন

  যুগান্তর রিপোর্ট ৩০ Jun ২০১৯, ১৬:০৭:০২ | অনলাইন সংস্করণ

ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসাশিক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যা মামলার প্রধান আসামি অধ্যক্ষ সিরাজউদ্দৌলার বিরুদ্ধে চেক জালিয়াতি প্রতারণা মামলায় চার্জ গঠন করা হয়েছে আদালতে।

আজ রোববার ফেনীর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্দুর রহিমের আদালতে এ চার্জ গঠন করা হয়।

ওই চেক জালিয়াতির মামলায় অধ্যক্ষ সিরাজউদ্দৌলা এক কোটি ৩৯ লাখ টাকা আত্মসাত করেছেন বলে উল্লেখ করা হয়েছে।

এ মামলায় অধ্যক্ষ সিরাজ ছাড়াও উম্মুল কুরা মাদ্রাসার পরিচালনা কমিটির সদস্য নুর নবী নয়ন ও মোতাহের হোসেন মোর্তজার বিরুদ্ধেও চার্জ গঠন করা হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, আগামী রোববার (৭ জুলাই) আদালত সাক্ষীদের সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে।

মামলার বাদী আবদুল কাইয়ুম জানান, উম্মুল কুরা সমিতির চেয়ারম্যান থাকাকালীন অধ্যক্ষ সিরাজ জমি, গাড়ি, একটি ফার্নিচার শোরুম ও উম্মুল কুরা মাদ্রাসার জামানত বাবদ এক কোটি ৩৯ লাখ টাকা আত্মসাত করেন।

সমিতির সাধারণ সভায় তা প্রমাণিতও হয়। অতঃপর সে যাত্রায় রেহাই পেতে সমিতির ১০৯ সদসের পক্ষে আবদুল কাইয়ুমের নামে এক কোটি ৩৯ লাখ টাকার একটি চেক দেন অধ্যক্ষ সিরাজ।

কিন্তু ইসলামী ব্যাংক কলেজ রোড ফেনী শাখায় চেকটি বারবার প্রত্যাখ্যাত হয়। এ ঘটনার পর কাইয়ুম বাদী হয়ে ২০১৭ সালের ৯ অক্টোবর আদালতে একটি মামলা দায়ের করেন।

প্রসঙ্গত, ৬ এপ্রিল সকালে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার প্বার্শবর্তী ভবনের ছাদে পুড়িয়ে হত্যা করা হয় নুসরাত জাহান রাফিকে।

এ হত্যার নিদের্শদাতা ছিলেন ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলা।

ঘটনাপ্রবাহ : পরীক্ষা কেন্দ্রে ছাত্রীর গায়ে আগুন

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত