গাজীপুর-ময়মনসিংহ গুদামে খাদ্যমন্ত্রীর হানা, দুই গুদাম সিলগালা

  যুগান্তর রিপোর্ট ০৩ জুলাই ২০১৯, ২০:৫৮ | অনলাইন সংস্করণ

গাজীপুর-ময়মনসিংহ গুদামে খাদ্যমন্ত্রীর
গাজীপুর-ময়মনসিংহ গুদামে খাদ্যমন্ত্রীর ঝটিকা অভিযান। ছবি: সংগৃহীত

ময়মনসিংহ ও গাজীপুর জেলার বিভিন্ন খাদ্যগুদাম এবং সিএসডি ঝটিকা পরিদর্শনে নামেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। নিম্নমানের চাল সংগ্রহ করায় দুটি গুদাম সিলগালার নির্দেশ দিয়েছেন খাদ্যমন্ত্রী। পাশাপাশি ঘটনা তদন্তে একটি কমিটিও গঠন করা হয়।

বুধবার সকাল সাতটা থেকে প্রথমে গাজীপুর ও পরে ময়মনসিংহ জেলার বিভিন্ন এলকায় ধান ও চাল সংগ্রহের বিষয়ে অভিযান পরিচালনা করেন। এ সময় উপস্থিত ছিলেন খাদ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) পরিমল কুমার সরকার, খাদ্যমন্ত্রীর একান্ত সচিব শহীদুজ্জামান, ঢাকার আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক জামাল হোসেন, মন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা সুমন মেহেদী, রাজেশ মজুমদার প্রমুখ।

বুধবার খাদ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা সুমন মেহেদীর পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়-খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার সকাল সাতটায় প্রথমে গাজীপুর জেলার জয়দেবপুর খাদ্যগুদাম পরিদর্শন করেন। জয়দেবপুরে এবার বোরো মৌসুমে ধানের বরাদ্দ ছিল ৯৬৮ টন। কিন্তু সংগ্রহ করা হয়েছে মাত্র ৫১ টন। এরপর তিনি ময়মনসিংহের ত্রিশালের ধানীখোলা খাদ্যগুদাম পরিদর্শন করেন। সেখানে দেখা যায়, সংগ্রহের লক্ষ্যমাত্রা এক হাজার ৫৩৬ টন। কিন্তু সংগ্রহ হয়েছে মাত্র ১৭০ টন।

ধান সংগ্রহের পরিমাণ কম হওয়ায় মন্ত্রী সংশ্লিষ্ট কর্মকর্তার ওপর ক্ষোভ প্রকাশ করেন।

তিনি বলেন, আপনাদের ধান ক্রয়ে কোনো গাফিলতি সহ্য করা হবে না। মনে রাখবেন ধানের পরিবর্তে ধান ক্রয় করা হবে, কোনো অবস্থাতেই ধানের পরিবর্তে চাল ক্রয় করা হবে না। পরে তিনি ময়মনসিংহ সদরের খাগডহর কেন্দ্রীয় খাদ্য সংরক্ষণাগার পরিদর্শন করেন।

পরিদর্শনকালে ২ ও ৪৮ নং গোডাউনের চালের মান কাঙ্খিত না হাওয়ায় তিনি ব্যবস্থাপকের উপর অসন্তোষ প্রকাশ করে গোডাউন ২টি সিলগালা করার নির্দেশ দেন। এছাড়াও খাদ্য অধিদফতরের পরিচালকের (প্রশাসন) নেতৃত্বে এক সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করার নির্দেশ দেন।

এ সময় মন্ত্রী বলেন, আপনারা আগে কি কি করেছেন তা আমি দেখতে চাই না, জানতেও চাই না। এখন থেকে সবাই দায়িত্ব বুঝে কাজ করবেন। কেউ দুর্নীতি বা অনিয়মের আশ্রয় নিলে বিপদে পড়বেন, কেউ রেহাই পাবেন না। আগামী ১০ দিনের মধ্যে কাক্ষিত পরিমাণ ধান সংগ্রহের নির্দেশ দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×