পুরুষ কিংবা নারী হিসেবে নিবন্ধিত হবে হিজড়ারা: কবিতা খানম

  নওগাঁ প্রতিনিধি ০৯ জুলাই ২০১৯, ১৮:৩৫ | অনলাইন সংস্করণ

প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য দেন নির্বাচন কমিশনার কবিতা খানম
প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য দেন নির্বাচন কমিশনার কবিতা খানম

নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, এবার ভোটার তালিকায় নতুনত্ব হিসেবে থাকছে তৃতীয় লিঙ্গ (হিজড়া)। তারা ইচ্ছে করলে ভোটার তালিকায় পুরুষ কিংবা নারী যে কোনো একটিতে নিজেদের নাম অর্ন্তভুক্ত করতে পারবে।

তিনি বলেন, তৃতীয় লিঙ্গের যে ব্যক্তির মেয়েলি আচরণ বেশি তাকে মেয়ে হিসেবে এবং যার আচরণ পুরুষের মতো তাকে পুরুষের তালিকায় অর্ন্তভুক্ত করা হবে। এটি আমাদের কাছে পাবলিক ডকুমেন্ট হিসেবে কাজ করবে।

মঙ্গলবার দুপুরে নওগাঁর রানীনগর উপজেলায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উপলক্ষে সুপারভাইজার ও তথ্য সংগ্রহকারীদের প্রশিক্ষণ কর্মশালায় তিনি এসব কথা বলেন।

কবিতা খানম বলেন, সাবধানতার সঙ্গে হালনাগাদ করতে হবে, যাতে কোনো তথ্য বাদ না পড়ে। কারণ এই তালিকার ওপরই নির্ভর করবে একজন নাগরিকের সব সুযোগ-সুবিধা।

রানীনগর উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন নওগাঁ অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এমএম মাহবুবুর রহমান, উপজেলা নির্বাচন কর্মকর্তা রুহুল আমীনসহ অন্যান্যরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×