ত্রাণ মেরে খাওয়ার মতো লোক দেখছি না: প্রতিমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ১২ জুলাই ২০১৯, ১৬:১৩ | অনলাইন সংস্করণ

এনামুর রহমান
এনামুর রহমান। ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে এখন ত্রাণ চুরি করে বা মেরে খাওয়ার মতো লোক দেখছি না বলে মন্তব্য করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান।

শুক্রবার সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় দুর্যোগ ব্যবস্থাপনা সমন্বয় কমিটির সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে এগিয়ে যাচ্ছে। আর এ কারণে সবারই আর্থিক সঙ্গতি বেড়েছে। সেই দিন আর এখন আর বাংলাদেশে নেই যে ত্রাণটাকেও চুরি করে খাবে, মেরে খাবে, আমরা কিন্তু এ রকম রিপোর্ট এখন আর পাই না।

তিনি বলেন, এখন আমাদের মানসিকতার পরিবর্তন হয়েছে, আমাদের দেশপ্রেমও অনেক ভালো হয়েছে। ত্রাণ মেরে খাওয়ার মতো লোক দেখছি না। কারণ অতীতে আমরা দেখেছি অত্যন্ত সুষ্ঠু ব্যবস্থাপনায় (ত্রাণ বিতরণ) হয়েছে, আশা করি এবারও অত্যন্ত সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণ করব।

এনামুর রহমান বলেন, দুর্গত জেলাগুলোতে দুই কোটি ৯৩ লাখ টাকা, সাড়ে ১৭ হাজার মেট্রিক টন চাল এবং ৫০ হাজার প্যাকেট শুকনা খাবার পাঠানো হয়েছে। এছাড়া দুএকদিনের মধ্যে প্রতি জেলায় ৫০০টি করে তাঁবু পাঠানো হবে।

এসব ত্রাণ সামগ্রী সঠিকভাবে বিতরণ হবে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে এনামুর বলেন, ঢাকা থেকে সার্বক্ষণিক মনিটরিং চলছে, জেলা পর্যায়ের কর্মকর্তারাও অত্যন্ত সক্রিয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×