সৃষ্টির ভাবনার জন্য আমাদের জন্ম হয়েছে: মুক্তিযুদ্ধমন্ত্রী

  চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি ১২ জুলাই ২০১৯, ২০:২৪ | অনলাইন সংস্করণ

আ ক ম মোজাম্মেল হক
আ ক ম মোজাম্মেল হক। ছবি: যুগান্তর

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, মহাত্মা গান্ধীর আদর্শে অনুসারী মানুষের সেবায় জীবন উৎসর্গকারী গান্ধী আশ্রম ট্রাস্টের প্রয়াত সেক্রেটারি শ্রীমতি ঝর্ণা ধারা চৌধুরী ত্যাগের যে দৃষ্টান্ত স্থাপন করে গেছেন, তা আমাদেরকে উদ্বুদ্ধ করবে এবং আগামী প্রজন্মের কাছে শিক্ষণীয় হয়ে থাকবে।

তিনি বলেন, নিজেকে নিয়ে ভাবার জন্য আমাদের জন্ম হয়নি, সবার জন্য এবং সৃষ্টির ভাবনার জন্য আমাদের জন্ম হয়েছে। শ্রীমতি ঝর্ণা ধারা চৌধুরী তাদেরই একজন। এ অঞ্চলে তিনি তার কীর্তি রেখে গেছেন। তিনি আগামী প্রজন্মের অনুপ্রেরণা।

শুক্রবার নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার জয়াগ গান্ধী আশ্রম ট্রাস্ট প্রয়াত সেক্রেটারি ‘একুশে পদক’,রোকেয়া পদক’ ও ভারতের ‘পদ্মশ্রী পদক’ এ ভূষিত শ্রীমতি ঝর্ণা ধারা চৌধুরীর স্মরণ সভায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এসব কথা বলেন।

স্মরণ সভায় বিশেষ অতিথির বক্তব্যে ভারতীয় হাই কমিশনার শ্রীমতী রীভা গাঙ্গুলি দাস বলেন, ভারত ও বাংলাদেশের শান্তি, সামাজিক, সাম্প্রদায়িক সম্প্রীতি এবং বন্ধুত্বের প্রতি ঝর্ণা ধারা চৌধুরীর অবদান স্মরণীয় হয়ে থাকবে।

আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী গান্ধী আশ্রমকে সাহায্য করার চেষ্টা করেছি এবং এটি অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গত ৬ জুন মস্তিষ্কে রক্ত ক্ষরণজনিত কারণে মহাত্মা গান্ধীর আদর্শের অনুসারী জয়াগ গান্ধী আশ্রম ট্রাস্টের সেক্রেটারি শ্রীমতি ঝর্ণাধারা চৌধুরী চিকিৎসাধীন অবস্থায় ঢাকার স্কয়ার হাসপাতালে মৃত্যুবরণ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×