এজলাসে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় বিচারকদের নিরাপত্তা চেয়ে রিট

  যুগান্তর রিপোর্ট ১৬ জুলাই ২০১৯, ১৩:৪৮ | অনলাইন সংস্করণ

হাইকোর্ট

কুমিল্লা জেলা জজ আদালতের এজলাসে বিচারকের সামনেই এক আসামির ছুরিকাঘাতে অপর আসামির হত্যার ঘটনায় দেশের সব আদালত অঙ্গন ও বিচারকদের নিরাপত্তা দেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে।

মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এক বিচারকের স্ত্রী ও সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসান এ রিট করেন।

আগামীকাল বুধবার হাইকোর্টের বিচারপতি এফআরএম নাজমুল আহসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চে রিট আবেদনটির শুনানি হওয়ার কথা রয়েছে।

অ্যাডভোকেট ইশরাত হাসান বলেন, গতকাল কুমিল্লায় আদালত কক্ষে বিচারকের সামনে একটি হত্যাকাণ্ড হয়েছে। একজন বিচারকের স্ত্রী হিসেবে এ ঘটনায় আমিও উদ্বিগ্ন। তাই দেশের সব আদালত অঙ্গন ও বিচারকদের যথাযথ নিরাপত্তা প্রদানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেছি।

রিটে মন্ত্রিপরিষদ সচিব, আইন সচিব, স্বরাষ্ট্র সচিবসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

প্রসঙ্গত সোমবার কুমিল্লা আদালতে হত্যা মামলার এক আসামি অপর আসামিকে ছুরিকাঘাতে হত্যা করেন। কুমিল্লার তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফাতেমা ফেরদৌসের আদালতে এ ঘটনা ঘটে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×