২৫ থেকে ৩১ জুলাই দেশব্যাপী বিশেষ মশা নিধন অভিযান

  যুগান্তর ডেস্ক ১৭ জুলাই ২০১৯, ১৫:২৬ | অনলাইন সংস্করণ

মশা বিরোধী অভিযান
ফাইল ছবি

আগামী ২৫ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত দেশব্যাপী বিশেষ মশা নিধন অভিযান শুরু করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম। একই সঙ্গে ঢাকায় মশা মারার ওষুধের কার্যকারিতা না থাকায় এ ওষুধ পরীক্ষা করতে সিটি কর্পোরেশনকে নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

বুধবার ডিসি সম্মেলনের চতুর্থ দিনে সচিবালয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সঙ্গে জেলা প্রশাসকদের আলোচনা শেষে সাংবাদিকদের এসব কথা জানান মন্ত্রী।

তিনি বলেন, ইচ্ছা করলেই এমন কেমিক্যাল পরিবেশে ছিটাতে পারি না, যা দিয়ে মশা মারতে গিয়ে মানুষ মারা যাবে, মানুষের ক্ষতি হবে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মন্ত্রী তাজুল ইসলাম বলেন, এখন বলা হচ্ছে- মশা নিধনে যে ওষুধ তা কার্যকর নয় বা অকার্যকর। আমি ইচ্ছা করলে কোনো রকমের কেমিক্যাল পরিবেশে ছিটাতে পারি না, যেটাতে মশা মারতে গিয়ে মানুষ মারা হয়ে যাবে, মানুষের ক্ষতি হবে।

সম্প্রতি এক গবেষণায় বলা হয়, মশা ওষুধ প্রতিরোধী হয়ে ওঠায় রাজধানীতে দুই সিটি কর্পোরেশন যে ওষুধ ছিটাচ্ছে, তা কোনো কাজে আসছে না।

পরিপ্রেক্ষিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ওষুধের মাত্রা দ্বিগুণ করার সিদ্ধান্ত নিয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×