ডিসিদের জন্য বিশেষ ফোর্সের দরকার নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ১৮ জুলাই ২০১৯, ১১:৫৬:৫৩ | অনলাইন সংস্করণ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জেলা প্রশাসকদের (ডিসি) জন্য বিশেষ ফোর্সের প্রয়োজন নেই। জেলার আইনশৃঙ্খলা বাহিনী ডিসিদের সঙ্গে পরামর্শ করে একযোগে কাজ করে থাকে। তারাই নিরাপত্তার বিষয়টি দেখবেন।

বৃহস্পতিবার সচিবালয়ের মন্ত্রিসভা কক্ষে জেলা প্রশাসক সম্মেলনের পঞ্চম দিনের দ্বিতীয় কার্য অধিবেশনে ডিসিদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বৈঠকে সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমার গ্রাম আমার শহর’ আমাদের নির্বাচনী ওয়াদা। এটি বাস্তবায়নে কাজ করার জন্য ডিসিদের বলেছি। মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতির কথা বলেছি। সন্ত্রাস, জঙ্গিবাদ চরমপন্থীদের আবির্ভাব যেন না হয় সে বিষয়ে উদ্যোগ নিতে বলেছি। মাদকের বিরুদ্ধে জনসচেতনতা বাড়াতে বলেছি।’

প্রসঙ্গত ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় নিরাপত্তার স্বার্থে একটি বিশেষায়িত পুলিশ ফোর্স নিয়োগসহ ১৬টি প্রস্তাব দিয়েছেন জেলা প্রশাসকরা (ডিসি)। রোববার থেকে সচিবালয়ে শুরু হয়েছে জেলা প্রশাসক সম্মেলন। আজ এ সম্মেলন শেষ হবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত