আর যেন সন্ত্রাস, জঙ্গিবাদের আবির্ভাব না ঘটে: স্বরাষ্ট্রমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ১৮ জুলাই ২০১৯, ১৯:৩৪ | অনলাইন সংস্করণ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ফাইল ছবি

ডিসিদের উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সন্ত্রাস-জঙ্গিবাদ যেভাবে দমন করে চলেছি, সে বিষয়ে খেয়াল রাখবেন। যাতে করে আবার কোনো সন্ত্রাস, জঙ্গিবাদ, চরমপন্থী- এদের আবির্ভাব না ঘটে।

বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে অনুষ্ঠিত ডিসি সম্মেলনের শেষ দিনে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মোবাইল কোর্টের পরিধি যেটা প্রয়োজন সেটা অলরেডি হয়ে গেছে। মাদক নিয়ন্ত্রণ আইন বলবৎ হয়েছে। সে জন্য মোবাইল কোর্টের আওতায় যতটুকু আনা হয়েছে, সেটা নিয়েও কাজ হচ্ছে।

তিনি বলেন, পুলিশরা সবসময় জেলা প্রশাসকদের সহযোগিতা করেন। ডিসিদের নির্দেশনায় পুলিশ সব জায়গায় কাজ করছেন। বিজিবি, আনসারসহ আমাদের নিরাপত্তা বাহিনী সবসময় একসঙ্গে বসে কাজ করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ডিসিরা প্রতি বছরই প্রধানমন্ত্রীর দিক-নির্দেশনা নেন এবং তাদের বিভিন্ন সমস্যার কথা জানান। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিষয়ে তারা কী ধরনের অসুবিধা ভোগ করছেন এবং কী ধরনের পদক্ষেপ নিলে তারা আরও স্বচ্ছতার সঙ্গে কাজ করতে পারবেন, আজকে সে বিষয় নিয়েই আলোচনা হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্বাচনী ওয়াদা আমার গ্রাম আমার শহর এবং অন্যান্য কার্যক্রম ডিসিরা করছেন, সেগুলো যেন অব্যাহত রাখেন, সে বিষয়ে বলা হয়েছে। বিশেষ করে মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী যে জিরো টলারেন্সের কথা বলেছেন, সেই জায়গায় তারা কাজ করবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ যেভাবে দমন করে চলেছি, সে বিষয়ে তারা খেয়াল রাখবেন। যাতে করে আবার কোনো সন্ত্রাস, জঙ্গিবাদ, চরমপন্থী- এদের আবির্ভাব না ঘটে।

মাদক বিষয়ে ডিসিদের জনসচেতনতা বাড়ানোর জন্য বলা হয়েছে। এ জন্য তারা স্কুল, ছাত্র-শিক্ষক জনতা সব পেশাজীবীকে এ সংগ্রামে সম্পৃক্ত করবেন, সে আহ্বান রেখেছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×