প্রিয়া সাহার কল রেকর্ড-ট্রাভেল হিস্ট্রি যাচাই করছে আইনশৃঙ্খলা বাহিনী

  যুগান্তর ডেস্ক ২১ জুলাই ২০১৯, ১৪:২৬ | অনলাইন সংস্করণ

প্রিয়া সাহার কল রেকর্ড-ট্রাভেল হিস্ট্রি যাচাই করছে আইনশৃঙ্খলা বাহিনী

সংগঠন থেকে মনোনীত প্রতিনিধি না হয়েও কোন উদ্দেশ্য বা স্বার্থে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে নালিশ করেছেন প্রিয়া সাহা সে বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

সেই তদন্তের প্রথম পদক্ষেপ হিসেবে যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে প্রিয়া সাহার মোবাইলের কল হিস্ট্রি যাচাই করছে আইনশৃঙ্খলা বাহিনী। ইতোমধ্যে তার কল ডিটেইলড রেকর্ড (সিডিআর) সংগ্রহ করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

এ ছাড়া তিনি সর্বশেষ কোন কোন দেশে, কী কারণে গেছেন- সেসব তথ্যও যাচাই-বাছাই করা হচ্ছে।

এ বিষয়ে দেশি-বিদেশি কারও ইন্ধন আছে কিনা, সেটিও খতিয়ে দেখছেন তারা।

আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীল সূত্র গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে।

আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীল সূত্র আরও জানায়, ট্রাম্পকে দেয়া প্রিয়া সাহার নালিশ বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে। এতে বাংলাদেশ নানাভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে। তাই বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে গুরুত্ববহন করছে। এ কারণে তার বিষয়ে তদন্ত শুরু হয়েছে। এ বিষয়ে তথ্য সংগ্রহ শুরু করছেন তারা।

আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীল সূত্র জানায়, ‘যুক্তরাষ্ট্র যাওয়ার আগের কয়েক দিন প্রিয়া সাহা কার কার সঙ্গে যোগাযোগ করেছেন, সেই তথ্যও সংগ্রহ করে তাদের সঙ্গে কথা বলার চেষ্টা করছে পুলিশ। ইতোমধ্যে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কয়েকজন নেতার সঙ্গে পুলিশের কথা হয়েছে। তবে তারা পুলিশকে জানিয়েছে, সাংগঠনিকভাবে প্রিয়াকে এ ধরনের কোনো কথা বলতে বলা হয়নি।’

গতকাল (শুক্রবার) দুদকে কর্মরত প্রিয়ার স্বামী মলয় সাহা ও তার পরিবারের কয়েকজনের সঙ্গে অনানুষ্ঠানিকভাবে যোগাযোগ করে এসব বিষয়ে আলোচনা করা হয়েছে বলে জানা গেছে।

এসব আলোচনা থেকে কোনো চক্রের ইন্ধনে প্রিয়া সাহা এ কাজ করেছেন কিনা, সেই সূত্র খুঁজছে পুলিশ। প্রিয়া যুক্তরাষ্ট্রের আগে আর কোন কোন দেশে, কী উদ্দেশ্যে গেছেন, সেখানে কার কার সঙ্গে দেখা করেছেন- এসব বিষয়ে তার পরিবার থেকে তথ্য সংগ্রহ করা হচ্ছে।

উল্লেখ্য, গতকাল ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া জানিয়েছিলেন, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতির কাছে প্রিয়া সাহা যে নালিশ করেছেন তা সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন। তার এমন মন্তব্যের প্রতিবাদ জানাতে আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় যোগাযোগ করছে। সব বক্তব্য, তথ্যপ্রমাণ তদন্তসাপেক্ষে প্রিয়া সাহার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য মডেল জানিয়ে তিনি আরও বলেন, আমরা রথযাত্রা, উল্টো রথযাত্রা, দুর্গাপূজাসহ হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন অনুষ্ঠান, বড়দিনে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করি। সংখ্যালঘুদের ওপর কেউ যাতে নির্যাতন ও হামলা করতে না পারে, সে জন্য আমরা তৎপর ভূমিকা পালন করি। আমি চ্যালেঞ্জ করে বলতে পারি, সংখ্যালঘুদের ওপর নির্যাতন চালিয়ে কারও জমি ছিনিয়ে নেয়ার মতো কোনো ঘটনা বাংলাদেশে ঘটেনি।

ঘটনাপ্রবাহ : ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×