ঈদে ট্রেনের আগাম টিকিট ২৯ জুলাই থেকে

  যুগান্তর রিপোর্ট ২৩ জুলাই ২০১৯, ১১:৫৮ | অনলাইন সংস্করণ

ঈদে ট্রেনের আগাম টিকিট ২৯ জুলাই থেকে
সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। ছবি : সংগৃহীত

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হচ্ছে ২৯ জুলাই। অগ্রিম টিকিট বিক্রি চলবে ২ আগস্ট পর্যন্ত। এবার ঢাকার পাঁচটি স্থান থেকে টিকিট বিক্রি করা হবে। ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৫ আগস্ট।

মঙ্গলবার রাজধানীর রেলভবনে ঈদুল আজহা উপলক্ষে রেলওয়ের প্রস্তুতি বিষয়ে সংবাদ সম্মেলনে রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন এ কথা জানান।

রেলের ফিরতি টিকিট বিক্রি ৫ আগস্ট শুরু হয়ে ৯ আগস্ট পর্যন্ত চলবে বলেও জানান মন্ত্রী।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১২ বা ১৩ আগস্ট দেশে মুসলমানদের বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদ উদযাপিত হবে। তবে আগামী ১২ আগস্ট ঈদ ধরে রেলওয়ের কর্মপরিকল্পনা সাজানো হয়েছে।

২৯ জুলাই ৭ আগস্টের টিকিট বিক্রি হবে, ৩০ জুলাই বিক্রি হবে ৮ আগস্টের, ৩১ জুলাই বিক্রি হবে ৯ আগস্টের, ১ আগস্ট বিক্রি হবে ১০ আগস্টের এবং ২ আগস্ট বিক্রি হবে ১১ আগস্টের টিকিট।

যাত্রীদের সুবিধার্থে এবার পাঁচটি স্থান থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়েছে জানিয়ে রেলমন্ত্রী বলেন, ‘ঈদ উদযাপন উপলক্ষে ঘরমুখো যাত্রীদের অগ্রিম টিকিট কমলাপুর স্টেশন (ঢাকা স্টেশন), বিমানবন্দর স্টেশন, বনানী স্টেশন, তেজগাঁও স্টেশন এবং ফুলবাড়িয়া স্টেশন থেকে বিক্রি হবে। রোজ সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একনাগারে টিকিট বিক্রি চলবে।

মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট বিক্রি শুরু হবে সকাল ৬টা থেকে। মন্ত্রী বলেন, ‘ঈদ শেষে ফিরতি টিকিটের ক্ষেত্রে ৫ আগস্ট টিকিট সংগ্রহ করবেন ১৪ আগস্টের, ৬ আগস্ট টিকিট সংগ্রহ করবেন ১৫ আগস্টের, ৭ আগস্ট টিকিট সংগ্রহ করবেন ১৬ আগস্টের, ৮ আগস্ট টিকিট সংগ্রহ করবেন ১৭ আগস্টের এবং ৯ আগস্ট টিকিট সংগ্রহ করবেন ১৮ আগস্টের।

বরাবরের মতো এবারও একজন যাত্রী চারটির বেশি টিকিট সংগ্রহ করতে পারবেন না জানিয়ে রেলমন্ত্রী বলেন, ঈদের অগ্রিম বিক্রীত টিকিট ফেরত নেয়া হবে না। জাতীয় পরিচয়পত্র দেখিয়ে টিকিট সংগ্রহ করতে হবে।

মন্ত্রী আরও বলেন, ঈদ উপলক্ষে বরাবরের মতো সারাদেশে ৮ জোড়া স্পেশাল ট্রেন চালাবে রেলওয়ে। এর মধ্যে ঈদের আগে ৮ আগস্ট থেকে ১১ আগস্ট পর্যন্ত বিশেষ ট্রেন চলবে। আর ঈদের পর দিন ১৩ আগস্ট থেকে ১৯ আগস্ট পর্যন্ত চলবে বিশেষ ট্রেন।

শিডিউল ট্রেনের আসন সংখ্যা ২৬ হাজার ৫০০। আর চারটি স্পেশাল ট্রেনে তিন হাজার আসন রয়েছে। এ ছাড়া ঈদ উপলক্ষে এক হাজার ৪৩৭টি কোচ অন্তর্ভুক্ত করা হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রেল সচিব মো. মোফাজ্জেল হোসেন, রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান ও অতিরিক্ত মহাপরিচালক মিয়া জাহান প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×