ঠাকুরগাঁও ও দিনাজপুরে বজ্রপাতে ৫ জনের মৃত্যু

  যুগান্তর ডেস্ক    ২৩ জুলাই ২০১৯, ২৩:২৪ | অনলাইন সংস্করণ

বজ্রপাত

ঠাকুরগাঁও ও দিনাজপুরে বজ্রপাতে নিহত ৫ জন মারা গেছেন। এ ঘটনায় আরও ১৫ জন আহত হয়েছেন। মঙ্গলবার এ বজ্রপাতের ঘটনাগুলো ঘটে।

ঠাকুরগাঁও প্রতিনিধি জানান, ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় পৃথক বজ্রপাতে ৩ জন নিহত ও নারীসহ ১৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

নিহতরা হলেন নুরুল ইসলাম (৪৬), আবদুল জব্বার (৪০) ও রফিকুল ইসলাম (৩৫)। এদের ২ জনের বাড়ি রাণীশংকৈল উপজেলার কাশিপুর ইউপির জগদল গ্রামে। অপর জনের বাড়ি বালিয়াডাঙ্গী উপজেলার চোষপাড়া দালালবস্তী গ্রামে।

মঙ্গলবার বিকালে বৃষ্টি নামলে বজ্রপাতে জেলার বালিয়াডাঙ্গী উপজেলার বড়পলাশ ইউপির সরকার ও চোষপাড়া দালালবস্তী গ্রামে এই হতাহতের ঘটনা ঘটে।

বালিয়াডাঙ্গী থানার ওসি মোসাব্বেরুল হক জানান, নিহত নুরুল ও রফিকুল ইসলামসহ আহতরা আমবাগানের শ্রমিক। আবদুল জব্বার পেশায় কৃষক। ঘটনার সময় তারা মাঠে কাজ করছিলেন।

আহতদের মধ্যে ৯ জনের বাড়ি জেলার রাণীশংকৈল উপজেলার কাশিপুর ইউপির জগদল গ্রামে ও বাকি ৫ জনের বাড়ি বালিয়াডাঙ্গী উপজেলার বড়পলাশবাড়ি ইউপির সরকার বস্তী গ্রামে।

বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল কাশেম জানান, আহতদের বজ্রপাতের পর হাসপাতালে ১৬ জন রোগী ভর্তি হয়েছে। এদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় ১ জন মারা যান। তার নাম নুরুল ইসলাম।

তিনি জানান, হাসপাতালে ভর্তি আহতদের মধ্যে কারো শরীর বজ্রপাতে ঝলসে গেছে। এদের মধ্যে সোবহান আলী (৪০) ও বাবুল হক (২৮) অবস্থা আশঙ্কাজনক। তাদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে রের্ফাড করা হয়েছে।

দিনাজপুর প্রতিনিধি জানান, দিনাজপুরের চিরিরবন্দর ও বিরল উপজেলা বজ্রপাতে এক মহিলাসহ দুজন মারা গেছেন। এসব ঘটনায় মারা গেছে দুটি গরু।

মঙ্গলবার বিকালে এই বজ্রপাতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন চিরিরবন্দর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের মহাদানীপুর গ্রামের রনজিৎ কুমার রায়ের স্ত্রী হীরা বালা রায় (৩০) ও বিরল উপজেলার ৫নং বিরল ইউনিয়নের মাধববাটী গ্রামের মজিদ আলীর ছেলে মোজাহার আলী (৩৫)।

চিরিরবন্দর থানার ওসি হারেসুল ইসলাম জানান, চিরিরবন্দর উপহেলার মহাদানীপুর গ্রামে মঙ্গলবার বিকাল ৫টায় মাঠ থেকে গরু নিয়ে বাড়ি ফেরার পথে রেললাইনের পাশে বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যায় হীরা বালা রায়। এ সময় তার দুটি গরু মারা যায়।

এদিকে বিরল থানার ওসি এটিএম গোলাম রসুল জানান, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় বিরল উপজেলা মাধববাটী গ্রামে আমন ধানের বীজতলা তোলার সময় বজ্রপাতে মোজাহার আলী মারা যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×