জাতীয় শোক দিবস ঘিরে রাজধানীতে কঠোর নিরাপত্তা

  যুগান্তর রিপোর্ট ১৪ আগস্ট ২০১৯, ২১:২৫ | অনলাইন সংস্করণ

জাতীয় শোক দিবস ঘিরে রাজধানীতে কঠোর নিরাপত্তা
ধানমণ্ডির ৩২ নম্বরের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে ব্রিফিং করছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। ছবি: সংগৃহীত

জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বুধবার দুপুরে রাজধানীর ধানমণ্ডির ৩২ নম্বরের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে ডিএমপি কমিশনার সাংবাদিকদের বলেন, ধানমণ্ডি ৩২ এবং বনানী কবরস্থানে জাতির শ্রদ্ধা নিবেদনের জন্য প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। শ্রদ্ধা নিবেদনে আসা সাধারণ জনগণকে পুলিশ সব ধরনের সহযোগিতা করবে। বঙ্গবন্ধু জাদুঘর ও বনানী কবরস্থান পুরোটাই সিসিটিভির আওতায় থাকবে।

আছাদুজ্জামান মিয়া বলেন, ধানমণ্ডি ৩২, বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও বনানী কবরস্থানে আর্চওয়ে, চেকপোস্ট থাকবে। সবাইকে তল্লাশি করে প্রবেশ করানো হবে। ধানমণ্ডি ৩২ নম্বর রোড কেন্দ্রিক সব ধরনের গাড়ি চলাচল সীমিত ও পার্কিং নিষিদ্ধ করা হয়েছে। এ শোক দিবসকে কেন্দ্র করে গোটা মহানগরে বিভিন্ন কর্মসূচি থাকবে। সব অনুষ্ঠানের আয়োজকদের সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

ডিএমপি প্রধান বলেন, প্রতিবারই খেয়াল করি শ্রদ্ধা নিবেদনের সময় ছবি তুলতে গিয়ে অনেকেই বেশি সময় ব্যয় করে। এতে করে অন্যদের ভোগান্তি হয়, দেরি হয়। আপনার জন্য অন্যদের যাতে ভোগান্তি না হয়, সেদিকে খেয়াল রাখবেন। ডিএমপি থেকে ধানমণ্ডি ৩২ কেন্দ্রিক যে ট্রাফিক নির্দেশনা দেয়া হয়েছে, সেটাও আপনারা মেনে চলবেন। কারও যেন কোনো ধরনের ভোগান্তি না হয়, সেদিকে খেয়াল রাখবেন।

তিনি বলেন, শোক দিবস উপলক্ষে পুরো মহানগরীজুড়ে অজস্র রাজনৈতিক সংগঠন কাঙালি ভোজ এবং দোয়া মাহফিলের আয়োজন করবে। সেখানেও আমরা পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করেছি।

জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদা ও নিরাপত্তার সঙ্গে উদযাপণ করতে পুলিশকে সব ধরনের সহযোগিতা করার জন্য সাধারণ জনগণকে আহ্বান জানান ডিএমপিপ্রধান।

আছাদুজ্জামান মিয়া বলেন, ভিআইপিদের শ্রদ্ধা নিবেদন শেষে সাধারণ মানুষ ও রাজনৈতিক-নেতাকর্মীরা রাসেল স্কয়ার দিয়ে ভেতরে প্রবেশ করতে পারবেন। শ্রদ্ধা নিবেদন শেষে পশ্চিম প্রান্ত দিয়ে বেরিয়ে যাবেন।

তিনি আরও জানান, এ এলাকা যানবাহনমুক্ত থাকবে। সোনারগাঁও ক্রসিং থেকে রাসেল স্কয়ার, সিটি কলেজ থেকে রাসেল স্কয়ার পর্যন্ত, ধানমণ্ডি ২৭ থেকে রাসেল স্কয়ার পর্যন্ত যানবাহন চলাচল ও পার্কিং বন্ধ থাকবে। নিরাপত্তার স্বার্থে সবাইকে হেঁটে আসতে হবে। ধানমণ্ডি লেকেও পাহারা থাকবে। সেখানে নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দা সদস্যরা নিয়োজিত থাকবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×