এক মাসেই তিনবার বাড়ল স্বর্ণের দাম

  যুগান্তর রিপোর্ট ১৮ আগস্ট ২০১৯, ২২:৩৪ | অনলাইন সংস্করণ

এক মাসেই তিনবার বাড়ল স্বর্ণের দাম
ফাইল ছবি

দেশের বাজারে স্বর্ণের দাম আরও বাড়ছে। এ নিয়ে এক মাসে তৃতীয়বারের মতো নতুন করে ভরিতে ১ হাজার ১৬৬ টাকা বাড়ছে স্বর্ণের দাম।

নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেট স্বর্ণের ভরি হচ্ছে ৫৬ হাজার ৮৬২ টাকা। তবে রুপার দাম ভরিতে কমছে ২৩৪ টাকা।

রোববার রাতে দাম বাড়ানোর নতুন এ সিদ্ধান্তের কথা জানায় বাংলাদেশ জুয়েলার্স সমিতি। নতুন দাম সোমবার থেকে কার্যকর হবে।

সর্বশেষ গত ৮ আগস্ট স্বর্ণের দাম প্রতি ভরিতে এক হাজার ১৬৬ টাকা বাড়ানো হয়। তার মাত্র দুই দিন আগে ৬ আগস্ট সব ধরনের স্বর্ণের দাম একই পরিমাণ বাড়ানো হয়েছিল।

তার আগের মাসে গত ২৪ জুলাই আরেক দফা বাড়ানো হয়েছিল স্বর্ণের দাম। তখনও ভরিতে ১ হাজার ১৬৬ টাকা বাড়ানো হয়েছিল।

এদিকে স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়ে রোববার বাংলাদেশ জুয়েলার্স সমিতি জানায়, সোমবার থেকে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট স্বর্ণ ৫৬ হাজার ৮৬২ টাকা, ২১ ক্যারেট ৫৪ হাজার ৫২৯ টাকা এবং ১৮ ক্যারেট ৪৯ হাজার ৫১৪ টাকায় বিক্রি হবে। আর সনাতন পদ্ধতির স্বর্ণের দাম বেড়ে ২৯ হাজার ১৬০ টাকা হবে। তবে রুপার দাম কমে ভরি ৯৩৩ টাকা হবে।

রোববার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ ৫৫ হাজার ৬৯৬ টাকা, ২১ ক্যারেট ৫৩ হাজার ৩৬৩ টাকা, ১৮ ক্যারেট ৪৮ হাজার ৩৪৮ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ২৭ হাজার ৯৯৪ টাকায় বিক্রি হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×