৭ সপ্তাহ পর বৈঠকে মন্ত্রিসভা

  যুগান্তর রিপোর্ট ১৯ আগস্ট ২০১৯, ১১:৫৯ | অনলাইন সংস্করণ

৭ সপ্তাহ পর বৈঠকে মন্ত্রিসভা
৭ সপ্তাহ পর বৈঠকে মন্ত্রিসভা। ফাইল ছবি

সাত সপ্তাহ পর নিয়মিত বৈঠকে বসেছে মন্ত্রিসভা। সোমবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের মন্ত্রিপরিষদ কক্ষে এ বৈঠক শুরু হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করছেন। এতে অধিকাংশ মন্ত্রী উপস্থিত রয়েছেন।

চলতি বছরের ২৪ জুন মন্ত্রিসভার সর্বশেষ বৈঠক অনুষ্ঠিত হয়েছিল।

গত সোমবার ঈদুল আজহা থাকায় মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়নি। এর আগে সরকারি সফরে যুক্তরাষ্ট্রসহ ইউরোপের কয়েকটি দেশে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠক শেষে যথারীতি মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের ব্রিফিং করার কথা।

আজকের সভায় জাতীয় স্কুল মিল নীতি উত্থাপন করা হবে। ২০২৩ সালের মধ্যে দেশের সব প্রাইমারি স্কুলে শিশুদের দুপুরের খাবার দেয়া হবে। বর্তমানে দেশের ১০৪টি উপজেলায় শুকনো ও রান্না করা খাবার দেয়া হচ্ছে। এর বদলে শুধু শুকনো খাবার দেয়ার প্রস্তাব চূড়ান্ত করেছে সরকার।

প্রতিটি শিশুর জন্য দুপুরের খাবার বাবদ বরাদ্দ ধরা হয়েছে ২০ থেকে ২২ টাকা। এ সংক্রান্ত ‘জাতীয় স্কুল মিল নীতি-২০১৯’ অনুমোদনের জন্য আজ মন্ত্রিসভার বৈঠকের আলোচ্যসূচিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। মন্ত্রিসভার বৈঠকের আলোচ্য সূচিতে আরও রয়েছে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, মোংলা বন্দর কর্তৃপক্ষ আইন, বাংলাদেশ প্রকৌশল গবেষণা কাউন্সিল আইনসহ বেশকিছু অবহিতকরণ প্রস্তাব। খবর সংশ্লিষ্ট সূত্রের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×