চলন্তিকা বস্তিতে ক্ষতিগ্রস্তদের পাশে থাকবে সরকার: কাদের

  যুগান্তর রিপোর্ট ১৯ আগস্ট ২০১৯, ১৮:২৫ | অনলাইন সংস্করণ

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: সংগৃহীত

রাজধানীর মিরপুরে চলন্তিকা বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে থাকার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার চলন্তিকার মোড়ে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বস্তিবাসীর মাঝে ত্রাণ বিতরণের সময় তিনি এ সব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এই ক্ষতিগ্রস্ত এলাকায় যতদিন পর্যন্ত আপনাদের সাহায্য দরকার আমরা করব, পুনর্বাসন পর্যন্ত শেখ হাসিনার সরকার আপনাদের পাশে আছে; আমাদের সংসদ সদস্য ইলিয়াস মোল্লা আপনাদের পাশে থাকবেন।

তিনি বলেন, আপনারা নিজেদের অসহায় ভাববেন না, শেখ হাসিনা আপনাদের পাশে আছেন। আপনাদের পুনর্বাসন করা পর্যন্ত, ঘর-বাড়ি নির্মাণ করা পর্যন্ত আমাদের পার্টি, আমাদের সরকার, আমাদের সংসদ সদস্য আপনাদের পাশে থাকবেন।

এ সময় সেতুমন্ত্রী বিএনপির সমালোচনা করে বলেন, যারা আজ সহায়-সম্বলহীন, তারা আজ কথা শুনতে চায় না। তারা সহায়তা চায়, পুনর্বাসন চায়। আমরা সেই ব্যবস্থাই করব ইনশাল্লাহ। মির্জা ফখরুল ইসলাম সাহেব এখানে এসে বিষোদগার করে গেছেন। কী দিয়ে গেছেন, কী সাহায্য করে গেছেন? শুধু বক্তৃতা করে গেছেন!

বিএনপির রাজনৈতিক ব্যর্থতা তুলে ধরে তিনি বলেন, দেশের মানুষের আস্থা অর্জনে ব্যর্থ হয়ে বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে। তারা তাদের নেত্রীকে মুক্ত করতে দেড় বছরে দেড় মিনিটের জন্য আন্দোলন করতে পারেনি। তারা আদালতে ব্যর্থ, রাজপথে ব্যর্থ। এখন বিদেশি কূটনীতিকদের কাছে গিয়ে নালিশ করা ছাড়া আর কোনো উপায় পাচ্ছে না।

গত শুক্রবার সন্ধ্যায় রাজধানীর মিরপুরে চলন্তিকা বস্তিতে আগুনে হাজারের বেশি ঘর পুড়ে যায়। আগুন লাগার পর থেকে প্রায় সারা রাত ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় কয়েকজন আহত হলেও কোনো প্রাণহানি হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×