জামিন পেলেন এফআর টাওয়ারের ফারুক

  যুগান্তর রিপোর্ট ২০ আগস্ট ২০১৯, ১৮:০৩ | অনলাইন সংস্করণ

জামিন পেলেন এফআর টাওয়ারের ফারুক
এসএমএইচআই ফারুক। ফাইল ছবি

জামিন পেয়েছেন নকশা জালিয়াতির মামলায় গ্রেফতার হওয়া বনানী অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এফআর টাওয়ারের জমির মালিক প্রকৌশলী এসএমএইচআই ফারুক।

মঙ্গলবার ঢাকার মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ এ জামিন মঞ্জুর করেন।

ফারুকের আইনজীবী এহসানুল হক সমাজী বলেন, উনার (ফারুক) বয়স ৮০ বছরের উপরে। তিনি মারাত্মক অসুস্থ। হাসপাতাল থেকে তাকে অমানবিকভাবে নিয়ে আসা হয়েছে।

অন্যদিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, এ মামলার আসামি হল তিন সেট। এক সেট আসামি হল রাজউক, এক সেট জমির মালিক আর আরেক সেট ডেভেলপার। আসামিরা পরস্পর যোগসাজশে নকশা কারসাজি করেছেন। এফআর টাওয়ারের ১৫তলা থেকে ২৩তলা পর্যন্ত অবৈধ। এরা সবাই সমান অপরাধী।

সোমবার দুপুরে রাজধানীর গুলশান-২ থেকে ফারুককে গ্রেফতার করে দুদক। এর আগে রোববার গ্রেফতার করা হয় এ মামলার আরেক আসামি এফআর টাওয়ারের বর্ধিত অংশের মালিক কাসেম ড্রাইসেলের এমডি ও বিএনপি নেতা তাসভির উল ইসলামকে। পরে সোমবার জামিন পান তাসভির।

প্রসঙ্গত, গত ২৮ মার্চ এফআর টাওয়ারে আগুনের ঘটনায় ২৬ জন নিহত হন। এর পর ভবনটি নির্মাণে ত্রুটি, নকশা জালিয়াতি, অনিয়ম ও দুর্নীতির প্রমাণ পায় দুদক।

এ ঘটনায় গত ২৫ জুন নকশা জালিয়াতির অভিযোগে এফআর টাওয়ারের মালিক, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) দুই চেয়ারম্যানসহ ২৩ জনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করে দুদক।

ঘটনাপ্রবাহ : বনানীতে এফআর টাওয়ারে আগুন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×