ভারতের দুবলিতে বিএসএফের গুলিতে ৫ বাংলাদেশি আহত

  সাতক্ষীরা প্রতিনিধি ২৩ অগাস্ট ২০১৯, ১৫:৩৯:৫৬ | অনলাইন সংস্করণ

সাতক্ষীরার কালিয়ানী সীমান্তের বিপরীতে ভারতের দুবলি এলাকায় বিএসএফের গুলিতে কমপক্ষে পাঁচ বাংলাদেশি আহত হয়েছেন।

এ সময় কয়েকটি গরুর গায়েও গুলি লেগেছে। গুলির ছররা বিদ্ধ হয়ে বেশ কিছুসংখ্যক গরু আনা হয়েছে সাতক্ষীরা সীমান্তের কুশখালী খাটালে।

তবে বিজিবির সাতক্ষীরার ৩৩ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল গোলাম মহিউদ্দিন খোন্দকার বিএসএফের উদ্ধৃতি দিয়ে জানান, তারা কোনো গুলি ছোড়েননি। তবে গরু পাচারকারীদের ধাওয়া করে কয়েকজনকে আটক করেছেন তারা। তারা ভারতীয় না বাংলাদেশি তা তিনি নিশ্চিত করতে পারেননি।

তিনি আরও বলেন, গরুর গায়ে গুলির ছররা লেগেছে এমন কোনো তথ্য তার কাছে নেই।

এলাকাবাসী জানান, ভারত থেকে গরু আনতে একদল রাখাল চোরাপথে বৃহস্পতিবার ভারতের দুবলি এলাকায় যায়। ভোরে গরু নিয়ে ফেরার পথে বিএসএফ তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে।

এ সময় আহত হন সাতক্ষীরার কুশখালীর মফিজুল ইসলাম, হায়দার আলী, আজিবর রহমান, আমিনুল ইসলাম ও পুটের জামাতা। তারা সবাই দেশে ফিরে এলেও আহত আরও কয়েকজনের খোঁজ পাওয়া যায়নি।

গ্রামবাসী আরও জানান, আজ ১১২টি ভারতীয় গরু এসেছে কুশখালী খাটালে। পাচার হওয়া অনেক গরুর দেহে গুলির ছররা রয়েছে।

জানতে চাইলে বিজিবির ৩৩ ব্যাটালিয়ন অধিনায়ক জানান, গুলিবর্ষণের বিষয়টি অস্বীকার করেছেন দুবলি বিএসএফ সদস্যরা। তবে গরু পাচারকালে কয়েকজনকে আটক এবং অন্যদের ধাওয়া করা হয় বলে তারা জানিয়েছেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত