ভাষাসৈনিক ডা. এম এ গফুর আর নেই

  যুগান্তর রিপোর্ট ২৪ আগস্ট ২০১৯, ১৩:০৫ | অনলাইন সংস্করণ

ডা. এম এ গফুর
ভাষাসৈনিক ডা. এম এ গফুর। ফাইল ছবি

ভাষাসৈনিক ডা. এম এ গফুর আর নেই। শুক্রবার ভোরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান ( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর।

বাদ জুমা চাঁদপুর পৌর ঈদগাহ মাঠে জানাজা শেষে পৌর কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

ডা. গফুর ১৯৫২ সালে ভাষা আন্দোলনে নেতৃত্বদানকারীদের মধ্যে একজন ছিলেন। দেশের স্বাধীনতার সংগ্রামসহ বিভিন্ন আন্দোলনে দক্ষ সংগঠক ছিলেন তিনি।

পেশায় চিকিৎসক হলেও তিনি সমাজসেবায় জড়িত ছিলেন। চাঁদপুর ডায়াবেটিস হাসপাতাল, বিএনএসবি মাজহারুল হক চক্ষু হাসপাতালসহ বহু প্রতিষ্ঠান ও সংগঠন প্রতিষ্ঠা করেন তিনি।

মৃত্যুকালে ডা. এম এ গফুর দুই ছেলে এবং মেয়ে রেখে গেছেন। তার স্ত্রী মাহমুদা খানম ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক।

এম এ গফুরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×